Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস মানববন্ধনে ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ৯:০৭ পিএম

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য আকাশচুম্বী। এ যেন লাগামহীন ঘোড়া। এর লাগাম টেনে ধরা সময়ের দাবি, জনতার দাবি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও জনগণের নাভিশ্বাস অবস্থা থেকে রক্ষা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী ঐক্য আন্দোলনের নেতৃবৃন্দ। আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে নেতৃবৃন্দ এ আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, চাল, ডাল, তেল, পিয়াজসহ নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাওয়ায় সাধারণ মানুষ মহা বিপাকে পড়েছে। একটি দেশ এইভাবে চলতে পারে না। সব কিছুই যেনো এলোমেলো এবং সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে এক এক সময় এক এক পণ্যের কৃত্রিম সঙ্কট তৈরি করে সাধারণ মানুষের ঘাম ঝরানো অর্থ লুটপাট করে নিচ্ছে।

আর এসব করার সাহস পাচ্ছে অযোগ্য মন্ত্রীদের কারণে। বিভিন্ন দপ্তরের মন্ত্রীদের ব্যর্থতায় সরকারের জনসমর্থন তলানিতে। জনগণ এ অবস্থা থেকে মুক্তি চায়। সরকারের উচিত ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করা। জনগণের ধৈর্যের বাঁধ ভেঙ্গে গেলে এবং দেয়ালে পিঠ ঠেকে গেলে রাস্তায় নামা ছাড়া কোন উপায় থাকবেনা। দলের ঢাকা মহানগরীর আমীর মোস্তফা বশিরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী ঐক্য আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুহাম্মাদ রুহুল আমীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান ও অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমাদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগরীর নায়েবে আমীর মাওলানা খন্দকার রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা মো. আবু বকর সিদ্দিক, মজলিসে আমল সদস্য মাওলানা মুহাম্মদ আব্দুর রহমান, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক আহসান হাবীব দিদার ও বাংলাদেশ ইসলামী ছাত্র শক্তির কেন্দ্রীয় সভাপতি আব্দুল খালেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্য আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ