Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

এবার রুশ ধনকুবেরের বিলাসবহুল প্রমোদতরি জব্দ করলো ইতালি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ১২:১৯ পিএম

এবার রুশ ধনকুবেরের ৫০ কোটি মার্কিন ডলারের একটি বিলাসবহুল প্রমোদতরি (মেগা ইয়ট) জব্দ করেছে ইতালি। সিএনএনের খবরে বলা হয়েছে, প্রমোদতরিটির মালিক রাশিয়ার ধনকুবের আন্দ্রে মেলনিচেঙ্কো। -সিএনএন

এর আগে জার্মানির হামবুর্গ শহরের শিপইয়ার্ড থেকে রাশিয়ান ধনকুবের আলিশার উসমানোভের ৬০ কোটি মার্কিন ডলারের একটি প্রমোদতরি জব্দ করেছিল জার্মানি। উসমানোভ রুশ প্রেসিডেন্ট পুতিনের ঘনিষ্ঠ বলে পরিচিত। শুক্রবার ইতালির অর্থনীতি বিষয়ক পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, উত্তরপশ্চিম ত্রিইয়েস্তের বন্দর থেকে তারা রুশ ধনকুবের আন্দ্রে মেলনিচেঙ্কোর প্রমোদতরি আটক করেছেন।

প্রমোদতরিটির নির্মাতা প্রতিষ্ঠান নোবিসক্রাগের তথ্যানুসারে, ‘এসউয়াইএ’ মডেলের এই জাহাজটি বিশ্বের অন্যতম সুপার ইয়ট। সিএনএনের খবরে বলা হয়েছে, গত ৯ মার্চ ইউরোপীয় ইউনিয়ন যেসব রুশ ধনকুবেরের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রদান করেন; আন্দ্রে মেলনিচেঙ্কো তার মধ্যে অন্যতম । তিনি সার নির্মাতা প্রতিষ্ঠান ‘ইউরোচেম’ এবং ‘সুয়েক’ কয়লা কোম্পানির মালিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালি


আরও
আরও পড়ুন