Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার জনগণের নয়, লুটপাটের চিন্তায় মগ্ন: আমানউল্লাহ আমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৭:৫৩ পিএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জনগণের কোন চিন্তা করে না, বরং তারা লুটপাটে মগ্ন বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। তিনি বলেন, এই সরকারের কোথাও কোনো নিয়ন্ত্রণ নেই। তাদের যেমন বাজারের ওপর নিয়ন্ত্রণ নেই, একইভাবে আইনশৃঙ্খলা, উৎপাদন কোন ক্ষেত্রেই নেই। দুর্নীতির কারণে এমন একটা পর্যায় চলে গেছে যে জিনিসপত্রের দাম প্রতিটি ক্ষেত্রে লাগামহীন বেড়েছে। শনিবার (১২ মার্চ) নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও আগ্রাসী দুর্নীতির বিরুদ্ধে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বনানী কাঁচাবাজারে লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এদিন ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ২৬টি থানার আওতাধীন ৭১টি ওয়ার্ডের বাজারে ও মার্কেটে লিফলেট বিতরণ করা হয়। এসময় আমানউল্লাহ আমান ছাড়াও উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমান উল্লাহ আমান বলেন, সিন্ডিকেটগুলো কৃত্রিমভাবে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিচ্ছে সরকারের চরম দুর্নীতির প্রভাব বাজারে গিয়ে পড়ছে এবং জনগণকে তার মাশুল দিতে হচ্ছে।

আমিনুল হক বলেন, এই নিশী রাতের সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন, তাই তারা জনগণের কথা চিন্তা না করে তাঁদের লাগামহীন দুর্নীতি ও সিন্ডিকেটের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করেছে যা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। তিনি জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করার আহ্বান জানান।

এদিকে একই কর্মসূচির অংশ হিসেবে ঢাকা-১৪ আসনের বিএনপির এমপি প্রার্থী ও দারুসসালাম থানা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এসএ সিদ্দিক সাজুর তত্ত্বাবধানে মিরপুর থানার ৭, ১১, ১২ ও ১৩নং ওয়ার্ডে, শাহ্আলী থানার ৮ ও ৯৩নং ওয়ার্ডে এবং দারুসসালাম থানার ৯ ও ১০নং ওয়ার্ড এলাকায় লিফলেট বিতরণ করা হয়। মিরপুর থানা ৭নং ওয়ার্ডের কর্মসূচি সূচনা করেন মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। এসময় উপস্থিত ছিলেন- উত্তর বিএনপির সদস্য আহসান উল্লাহ চৌধুরী হাসান, মিরপুর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাজী মো. দেলোয়ার হোসেন দুলু, ৭নং ওয়ার্ডের যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম শ্যামল, মো. ফয়সাল আহম্মেদ। এরপর আহসান উল্লাহ চৌধুরী হাসান ও হাজী দেলোয়ার হোসেন দুলু, ১১নং ওয়ার্ডের আহ্বায়ক আবুল বাঁশার ভূঁইয়া ও যুগ্ম আহ্বায়ক মো. আরিফুর রহমান আরিফের নেতৃত্বে, ১২নং ওয়াডের্র আহ্বায়ক মো. আকরাম হোসেন ও যুগ্ম আহ্বায়ক শাহরিয়ার দিল খায়ের শিপুর নেতৃত্বে ও ১৩নং ওয়ার্ডের আহ্বায়ক মো. মফিজুল ইসলাম ও যুগ্ম আহ্বায়ক মো. হাবিবুর রহমানের নেতৃত্বে লিফলেট বিতরণ করেন।

উত্তর বিএনপির সদস্য ও শাহ্আলী থানার সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রওশন ৮নং ওয়ার্ডের আহ্বায়ক মো. জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক আবু রাহিদ রাহাদ, ৯৩নং ওয়ার্ডের আহ্বায়ক মো. দিদারুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক এহসানুল হক আপেলের নেতৃত্বে সংশ্লিষ্ট ওয়ার্ডের বিপুল সংখ্যক নেতাকর্মী লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহন করেন। দারুসসালাম থানার সাবেক সাধারণ সম্পাদক আরিফ মৃধা ও সাবেক সাংগঠনিক সম্পাদক মো. বাবুল মিয়াসহ ৯নং ওয়ার্ডের আহ্বায়ক আবু সাঈদ দিপু ও যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান মামুন, মো. ইকবাল হোসেন স্বপন, ১০নং ওয়ার্ডের আহ্বায়ক মো. সেলিম ইকবাল, যুগ্ম আহ্বায়ক শাহেন শাহ ও মীর আবু বক্কর সিদ্দীক মাকসুদের নেতৃত্বে সংশ্লিষ্ট ওয়ার্ডে লিফলেট বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমানউল্লাহ আমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ