Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ত্রোপচার না করিয়ে ডিপিএলে মাশরাফি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

এবার বেশ আশা জাগিয়ে বিপিএল দিয়ে মাঠে ফিরেছিলেন মাশরাফি বিন মুর্তজা। যদিও কোমরের ব্যথার কারণে শেষ পর্যন্ত খেলতে পারেননি। পরে জানা যায় চোট সারিয়ে উঠতে ফের অস্ত্রোপচার করতে হবে তাকে। তাতে শঙ্কায় পড়ে যায় ঢাকা প্রিমিয়ার লিগে খেলাও। তবে আশার কথা আপাতত অস্ত্রোপচার লাগছে না তার। শীগগিরই ফিরছেন মাঠে।
গত কয়েকদিন থেকেই অস্ত্রোপচারের ব্যাপারে বিভিন্ন চিকিৎসক ও ফিজিওদের পরামর্শ নিয়েছেন মাশরাফি। ভারতের চেন্নাইয়ের এপোলো হাসপাতালে বিশেষজ্ঞদের দেখানোর পর, তাদের কাছ থেকে সবুজ সংকেত পাওয়ার পরই অস্ত্রোপচারের সিদ্ধান্ত থেকে আসে আসেন নড়াইল এক্সপ্রেস। সামাজিকমাধ্যম ফেসবুকে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন এ পেসার। নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে মাশরাফি লিখেছেন, ‘শেষ ৩টা দিন অর্থোপেডিক ডাক্তার, সার্জন, স্পোর্টস মেডিসিন ডাক্তার এবং ফিজিওর সাথে সময় দিয়ে অবশেষে আট নাম্বার সার্জারি থেকে বিরত থাকলাম। হয়তো পরে কোন এক সময় দেখা যাবে।’
নিজেকে সম্পূর্ণ সুস্থ করতে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে মাশরাফিকে। তবে প্রিমিয়ার লিগে ফেরার বেশ আশাবাদী দেশের ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক, ‘আবারও সেই রিহ্যাব শুরু, এর শেষ কোথায় আল্লাহ জানে। আপাতত মাঠে ডাকছে, (ডিপিএল)। বাকীটা আল্লাহ ভরসা। লিজেন্ড অফ রূপগঞ্জ, ইনশাআল্লাহ মাঠে দেখা হবে।’
চোটের সঙ্গে মাশরাফির অবশ্য সখ্যতা নতুন কিছু নয়। একের পর এক ইনজুরির কারণে এর আগেও সাতবার অস্ত্রোপচার করাতে হয়েছে দুই হাঁটুতে। ছোটখাটো ইনজুরিতে আরও বেশ কয়েকবারই ছুরি-কাঁচির নিচে যেতে হয়েছে তাকে। আগামী ১৫ই মার্চ থেকে শুরু হবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এবার শেখ জামাল ধানমন্ডি ক্লাব ছেড়ে লিজেন্ডস অব রূপগঞ্জে যোগ দিয়েছেন মাশরাফি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্রোপচার না করিয়ে ডিপিএলে মাশরাফি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ