Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিবির কনসার্টে আসছেন এ আর রহমান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছর ব্যাপক আয়োজনের প্রস্তুতি নিয়েছিল বিসিবি। এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচের পাশাপাশি ভারতের অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমানকেও নিয়ে কনসার্ট আয়োজনের কথাও ছিল। কিন্তু মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে থমকে পড়ে গোটা বিশ্ব। তবে স্থগিত হওয়া সেই আয়োজন অনুষ্ঠিত হতে যাচ্ছে চলতি মাসেই।
আপাতত অবশ্য শুধু কনসার্টটি করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। কনসার্টে মুজিববর্ষের থিম সং গেয়ে শোনাবেন এ আর রহমান। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, ‘আমরা কনসার্টটি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। মিরপুরে আগামী ২৯ মার্চ কনসার্টটি হবে, সেই পরিকল্পনাতেই এগোচ্ছি আমরা।’
এর আগেও বিসিবির আমন্ত্রণে বাংলাদেশে এসেছিলেন এ আর রহমান। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি কনসার্টে পারফর্ম করেছিলেন অস্কার জয়ী সংগীত শিল্পী। তবে শুধু এ ভারতীয় কিংবদন্তিই নন, তার সঙ্গে বাংলাদেশের শীর্ষ কয়েকজন সংগীত তারকারও থাকছেন এই উৎসবের মঞ্চে।
বিশ্বের শীর্ষ তারকা ক্রিকেটারদের নিয়ে ২০২০ সালের ২০ ও ২১ মার্চ দুইটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের কথা ছিল মুজিববর্ষ উপলক্ষে। বিরাট কোহলি, লোকেশ রাহুল, ক্রিস গেইল, কাইরন পোলার্ড, ফাফ ডু প্লেসিদের মতো খেলোয়াড়দের অংশগ্রহণ করার কথা ছিল। কিন্তু মহামারির ধাক্কায় সেই আয়োজন থেকে সরে আসে বিসিবি। তবে এখনও এ দুটি ম্যাচ আয়োজনের আশায় আছে বিসিবি। এ প্রসঙ্গে প্রধান নির্বাহী বলেন, ‘আমরা দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের পরিকল্পনা থেকে সরে যাইনি। ম্যাচ দুটি আয়োজন করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। সুযোগ পেলে যেকোনো সময় আমরা আয়োজন করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবির কনসার্টে আসছেন এ আর রহমান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ