Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির জন্য সরকার দায়ী

সংবাদ সম্মেলনে ন্যাপ-ভাসানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

সরকারের চরম দায়িত্বহীনতা, ভুলনীতি ও সরকারি সিন্ডিকেটের দৌরাত্ম্যে দ্রব্যমূল্য লাগামহীনভাবে বেড়েই চলেছে বলে মন্তব্য করেছেন ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ-ভাসানী) চেয়ারম্যান এড. মো. আজহারুল ইসলাম। তিনি বলেন, সরকার কোনোভাবেই সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ করতে পারছে না। গত শুক্রবার রাজধানীর ফকিরাপুলে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
আজহারুল ইসলাম বলেন, বর্তমানে এমন অবস্থা দাঁড়িয়েছে যে- দিনের বেলায় দ্রব্যমূল্য বৃদ্ধি তো পাচ্ছেই, এমনকি রাতের বেলায় ঘুমের মধ্যেও বৃদ্ধি পাচ্ছে। ১০ টাকায় চাল, বিনামূল্যে সার ও ঘরে ঘরে সরকারি চাকরি দেয়ার কথা বলে ক্ষমতা দখলকারী সরকার নিজেই বর্তমানে দেশের জন্য ও গণমানুষের জন্য বিশাল সমস্যা ও হুমকি হয়ে দাঁড়িয়েছে। তিনি দুই কোটি পরিবারকে ন্যায্যমূল্যে নিত্যপণ্য পাওয়ার জন্য রেশনিংয়ের আওতায় আনার দাবি জানান।
তিনি বলেন, দেশে এক প্রকার নীরব দুর্ভিক্ষ চলছে যা বর্তমান জনবিচ্ছিন্ন সরকারের সিন্ডিকেট এবং মেগা প্রজেক্টের মেগা দুর্নীতিবাজদের অবদান। সরকার গত ১২ বছরে ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার করে বর্তমানে দেশের অর্থনীতিকে একেবারে ফোকলা করে ফেলেছে এবং নীরব দুর্ভিক্ষ হাতছানি দিচ্ছে।
এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য মো. নুরুল আমিন, ভারপ্রাপ্ত মহাসচিব মো. শাহারুল হক পান্না, প্রেসিডিয়াম সদস্য মহিউদ্দিন মো. আকবর, ইঞ্জিনিয়ার মো. আমিনুল ইসলাম ও প্রফেসর মো. হাবিবুর রহমান, ভাইস-চেয়ারম্যান মুফতি মো. তাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব মহসিন তফাদার, মফিজুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির জন্য সরকার দায়ী
আরও পড়ুন