Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

এসএসসি পরীক্ষায় ধর্ম ও নৈতিক শিক্ষা বাদ দেয়ার সুপারিশ অবিলম্বে প্রত্যাহার করতে হবে। ৯২ ভাগ মুসলিম অধ্যুষিত বাংলাদেশে এ জাতীয় সিদ্ধান্ত জাতি কখনও মেনে নেবে না। দেশ জাতির উন্নতি এবং সার্বভৌমত্ব রক্ষায় শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। দেশ থেকে ক্রমান্বয়ে ইসলামি চেতনাবোধ মুছে ফেলার ষড়যন্ত্র বরদাশত করা হবে না।
গতকাল শনিবার রাজধানীর দনিয়া কলেজ মাঠে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই এসব কথা বলেন। ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুহাম্মাদ শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন এর সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ,মুফতি মানসুর আহমদ সাকী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি আব্দুল আউয়াল মজুমদার, মুফতি শওকত ওসমান।
এছাড়া রাতে গোপীবাগ বড় মসজিদে বাংলাদেশ মুজাহিদ কমিটি ওয়ারী থানা শাখা ও ৩৬ নং ওয়ার্ড আয়োজিত ওয়াজ মাহফিলে মুফতি ফয়জুল করীম বলেন, আজ সমাজ দুর্নীতিতে ছেয়ে গেছে। কারণ নৈতিক শিক্ষার অভাব। ধর্ম শিক্ষা পরীক্ষা থেকে বাদ দেয়ার ষড়যন্ত্র বন্ধ করতে হবে। আজ চারিদিকে সন্ত্রাসী কর্মকান্ড, খুন, গুম, দুর্নীতি দেখা যাচ্ছে। এগুলো হচ্ছে ধর্মীয় নৈতিকতার অভাবে। সন্তানকে আনুগত্যশীল করতে ধর্মীয় শিক্ষা অত্যাবশ্যক। ওয়ারী থানা কমিটির সদর মুহাম্মদ মোখলেছুর রহমানের সভাপতিত্বে এতে আরো ওয়াজ করেন খতিব মাওলানা মুফতি মুহিব্বুল্লাহ কাসেমী ও মাওলানা মুহাম্মদ জনজরুল ইসলাম।

মুফতি ফয়জুল করীম বলেন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ধর্মীয় বিষয় বাধ্যতামূলক করতে হবে। ধর্মীয় শিক্ষা থেকে বঞ্চিত হলে পরবর্তী সময়ে যারা দেশ পরিচালনা করবে তারা আরও দুর্নীতিগ্রস্ত হয়ে পড়বে। তিনি রমজানের আগেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকরী উদ্যোগ নেয়ার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন