Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ভেক্সিনেশনে ৮ম স্থানে বাংলাদেশ

মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণে আমরা সফলতা অর্জন করেছি। এ সফলতার পিছনে ওষুধ কোম্পাানীদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। আমাদের দেশে মৃত্যুর হারও অনেক কম।

এ পর্যন্ত ৩২ হাজার লোক করোনায় মারা গেছেন। পাশের ভারতে ৫ লক্ষ লোক মারা গেছে। আমেরিকার মত শক্তিধর দেশে ১০ লক্ষ লোক মারা গেছে। সেই তুলনায় বাংলাদেশ ভালো আছে। আমাদের দেশে ৭৫% লোক টিকা নিয়েছে। ভেক্সিনেশন প্রোগ্রামে আমরা ২০০ দেশের মধ্যে ৮ম স্থানে আছি। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় ও তার সহযোগিতায় এটা সম্ভব হয়েছে।

গতকাল দুপুরে কর্ণেল মালেক মেডিকেল কলেজের সম্মেলন কক্ষে ইনসেপটা কোম্পানির আয়োজনে মুজিব শতবর্ষের মহান স্বাধীনতার মাস উপলক্ষে মানুষের অতি জরুরি ফুসফুস সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ফুসফুসীয় পূনর্বাসন সপ্তাহের উদে¦াধনী অনুষ্ঠানে ভার্চুয়াল প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, কর্ণেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. জাকির হোসাইন, সহকারী অধ্যক্ষ ডা. সাইফুদ্দিন আলমগীর, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমানসহ ডাক্তার ও ইনসেপটা কোম্পানির কর্মকর্তা বৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ