Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নবদম্পতিকে এবার ভোজ্য তেল উপহার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ৬:১৮ পিএম

বিয়েবাড়ি বলে কথা। নিমন্ত্রণ বাড়িতে তো আর খালি হাতে যাওয়া যায় না। তাই তো উপহার হাতেই হাজির হন প্রায় সকলে। সাধারণত কোনও ঘর সাজানোর সামগ্রী, শাড়ি, গয়নাগাটি-এসবই উপহার হিসাবে দেওয়া হয়।

চেনা গতে হাঁটলেন না মুরাদ মৃধা নামে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের বাসিন্দা এক ব্যক্তি। বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য মহম্মদ মোস্তফা আলম সোহাগের বিয়ের অনুষ্ঠানে ৫ লিটার ভোজ্য তেল উপহার দিলেন তিনি।

মুরাদ মৃধা একটি জাতীয় দৈনিকের নাসিরনগর উপজেলা প্রতিনিধি। তার বাড়ি উপজেলার সদরে। জানান, “দেশে যে হারে ভোজ্য তেলের দাম বেড়েছে তাতে সাধারণ মানুষ আর্থিক সংকটে পড়েছেন। উপহার হিসেবে ভোজ্য তেল দেওয়াটা আমার কাছে প্রাসঙ্গিক বলে মনে হয়েছে। এছাড়া তেলের দাম বৃদ্ধি একটি মৌন প্রতিবাদ।”

উল্লেখ্য, গত শুক্রবার মহম্মদ মোস্তফা আলম সোহাগের বিয়ের অনুষ্ঠান ছিল। ঘোড়ায় চড়ে তিনি বিয়ে করতে যান। নববধূ এই উপহার পেয়ে অবাক। বরের বড় ভাই সোহরাব শান্ত বলেন, “আমাদের পারিবারিক কোনও অনুষ্ঠানে উপহার নেওয়া হয় না। তবে মুরাদের ভোজ্য তেল উপহার দেওয়ার বিষয়টি বেশ চমকপ্রদ।”

বছর দুই আগে বাংলাদেশে পিঁয়াজের চরম সংকট দেখা দেয়। প্রতি কিলো ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হয়। তখন অনেকেই নবদম্পতিকে পিঁয়াজের মালা উপহার দেন। ব্যতিক্রমী উপহারের তালিকায় এবার জুড়ল ভোজ্য তেলও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোজ্য তেল উপহার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ