Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরেকটি বিশ্বকাপ খেলতে চান মালিক, যদি...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

পাকিস্তানের জার্সিতে সেই ১৯৯৯ সালে শুরু। এরপর কেটে গেছে ২৩ বছর। বয়সটাও ৪০ পেরিয়েছে। কিন্তু বয়সকে টেক্কা দিয়ে এখনও তরুণদের সঙ্গে পাল্লা দিয়েই পারফর্ম করে যাচ্ছেন শোয়েব মালিক। আর সে ধারায় আরও একটি বিশ্বকাপ খেলার ইচ্ছা পোষণ করেছেন এ তারকা। তবে বিষয়টি সম্পূর্ণ পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজমের কোর্টে ছেড়ে দিয়েছেন এ অলরাউন্ডার।
আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের অন্যতম সেরা পারফর্মার ছিলেন মালিক। ধারণা করা হয়েছিল এরপরই অবসর নিবেন তিনি। এ নিয়ে নানা জল্পনা কল্পনা। তবে সব জল্পনা উড়িয়ে দিয়ে বাংলাদেশ সফরে আসেন তিনি। এমনকি খুব শীগগিরই অবসর নেওয়ার কোনো পরিকল্পনা নেই বলেই জানিয়ে দিলেন এ বর্ষীয়ান পাকিস্তানি। সম্প্রতি ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে মালিক বলেছেন, ‘সত্যি বলতে আমি এখনও বিশ্বকাপে কী করব না করব, সেই নিয়ে সিদ্ধান্ত নিইনি, কারণ আমি সম্মানের সঙ্গে বিদায় জানাতে চাই। যদি বাবর আমায় খেলতে বলে, তাহলে খেলব। নতুবা সরে দাঁড়াব এবং সবটাই হবে সম্মানের সঙ্গে।’
সব সিদ্ধান্ত পাকিস্তান অধিনায়কের সঙ্গে কথা বলেই নিচ্ছেন বলে জানান এ অলরাউন্ডার, ‘আমি বাবরের সঙ্গে আমার ভবিষ্যৎ নিয়ে কথাবার্তা বলতে বলি এবং যদি আমায় সীমিত সুযোগ দেওয়া হয়, সে বিষয়েও স্পষ্ট করে জানাতে বলি। ও আমায় বাংলাদেশ সিরিজে খেলতে বলেছিল বলেই খেলেছি। তারপর ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দল কিছু তরুণদের একটু পরখ করে নিতে আগ্রহী ছিল, তাই আমি বিশ্রাম নিয়েছি।’ বয়সের কারণে দলের বোঝা হয়ে গেছেন এমনটা মানতে নারাজ এ পাকিস্তানি, ‘‘য়সের কারণে আমি দলের বোঝা হয়ে গিয়েছি, এই কথাটা অন্তত কেউ বলতে পারবে না। আমি সর্বোচ্চ স্তরে, বিশেষকরে টি-টোয়েন্টি সংস্করণে পারফর্ম করছি। ব্যাটিংয়ে হোক কিংবা বোলিংয়ে, এমনকি ফিল্ডিং, সবক্ষেত্রেই নিজের অবদান রেখেছি। আমি বর্তমানে নিজের ক্রিকেটটা উপভোগ করছি, কারণ আমার গোটা অভিজ্ঞতাটাই আমি ম্যাচে কাজে লাগাতে পারছি।’
তবে মাঠে দারুণ ছন্দে আছেন মালিক। এ মৌসুমের পিএসএলেও তুখড় ফর্মে দেখা গিয়েছে তাকে। ১১ ম্যাচে ৪৪.৫৫ গড়ে মোট ৪১১ রান করেছেন। যা এবারের আসরে চতুর্থ সর্বোচ্চ সংগ্রহ। তাই বয়স যে তার পারফরম্যান্সে প্রভাব ফেলেছে, এমনটা বলতে পারবেন না কেউ। তাই আরও একটি বিশ্বকাপে দেখা যেতেই পারে তাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরেকটি বিশ্বকাপ খেলতে চান মালিক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ