Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযানে হামলা

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করতে গিয়ে বাঁধার মুখে পড়েন। এসময় তিতাস গ্যাসের বিচ্ছিন্ন টিমের উপর হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ অবৈধ গ্যাস ব্যবহারকারীরা। এসময় তিতাস গ্যাসের বিচ্ছিন্ন টিমের মাটি কাটা শ্রমিকদের মারধর করা হয়। গতকাল রোববার দুপুর আড়াইটার দিকে উপজেলার কাঞ্চন এলাকায় ঘটে এ ঘটনা।
জানা গেছে, উপজেলার কাঞ্চন পৌরসভার সদর এলাকায় কয়েক’শ অবৈধ গ্যাস সংযোগ রয়েছে। আর এসব গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে রোববার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের নেতৃত্বে তিতাস গ্যাস সোনারগাঁও শাখার উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলী, ব্যবস্থাপক মেজবাহ উর রহমানসহ বিচ্ছিন্ন টিম কাঞ্চন এলাকায় পৌছায়। এসময় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে মাটি খোঁড়া শুরু করলে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায় বিক্ষুব্ধরা ক্ষিপ্ত হয়ে বিচ্ছিন্ন টিমের উপর অতর্কিত হামলা চালায়। এসময় তিতাস গ্যাসের বিচ্ছিন্ন টিমের মাটি কাটার কয়েকজন শ্রমিককে মারধর এবং ভেকুসহ দুটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধরা। খবর পেয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদের পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন না করে টিমের সকলে ঘটনাস্থল ত্যাগ করে চলে আসে। অবৈধ গ্যাস ব্যবহারকারী বিক্ষুব্ধরা অভিযোগ করে বলেন, আমরা কেউ জমি বিক্রি করে, কেউ স্বর্ণালংকার বিক্রি করে, কেউ ধারদেনা করে লাখ লাখ টাকা দিয়ে গ্যাস সংযোগ নিয়েছি। এখন বৈধ বা অবৈধ বুঝিনা। কয়েকদিন আগেও তিতাস গ্যাস কর্তৃপক্ষ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিলে পুনরায় সংযোগের জন্য কালাদি এলাকার হক, বিল্লাল, বাবুলসহ তাদের লোকজনকে মোটা অংকের টাকা দেই। এখন আবার সংযোগ বিচ্ছিন্ন করবে আবার পুনরায় সংযোগের জন্য মোটা অঙ্কের টাকা দিতে হবে। তাই আমরা বাঁধা দিয়েছি।
ঘটনার সত্যতা স্বীকার করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে তিতাস গ্যাসের সোনারগাঁও শাখার উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইনি ব্যবস্থা নিচ্ছি। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের সামনেই ঘটনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযানে হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ