Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ঢাকা-লন্ডন সরাসরি কার্গো চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ

ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লাকের সাক্ষাৎ

প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা থেকে লন্ডন সরাসরি পথে কার্গো বিমান চলাচলের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্ল্যাক সৌজন্য সাক্ষাৎ করতে এলে মন্ত্রী তাকে এ ব্যাপারে ভূমিকা রাখার অনুরোধ জানান। চলতি বছরের মার্চে যুক্তরাজ্যের ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট নিরাপত্তার অজুহাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি কার্গো বিমান পরিবহনে অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করে। সেই নিষেধাজ্ঞা এখনো বহাল রয়েছে।
সৌজন্য সাক্ষাতে ব্রিটিশ হাইকমিশনারকে মন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহীত নিরাপত্তা ব্যবস্থা এবং স্থাপনকৃত নিরাপত্তা সরঞ্জামাদি সম্পর্কে অবহিত করেন।
এ সময় তিনি বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বিশ্বের উন্নত দেশসমূহের আন্তর্জাতিক বিমানবন্দরের সমপর্যায়ে উন্নীত হয়েছে। নিরাপত্তা ব্যবস্থাকে সার্বিক উন্নয়নে যুক্তরাজ্যের পরামর্শক প্রতিষ্ঠান ‘রেড লাইন সিকিউরিটিজ’ চলতি বছরের মার্চ থেকে কাজ করছে।
জবাবে ব্রিটিশ হাইকমিশনার জানান, যুক্তরাজ্য সরকার বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বদলে যাওয়া নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং এ ব্যাপারে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ও কাজ করছে। সহসা এই নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন ব্রিটিশ হাইকমিশনার।
সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব স্বপন কুমার সরকার এবং অতিরিক্ত সচিব এএইচএম জিয়াউল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা-লন্ডন সরাসরি কার্গো চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ