Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজকের খেলোয়াড়রা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে- শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৭:০৮ পিএম

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। এর কারণে আজকের এই প্রতিযোগিতা জানুয়ারীর পরিবর্তে মার্চে অনুষ্ঠিত হলো। তিনি বলেন খেলোয়াড়রা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে। খেলাধুলার মাধ্যমে বহিঃবিশ্বে পরিচিতি এনে দিবে।

বর্ণাঢ্য আয়োজন এবং নান্দনিক ডিসপ্লের মধ্যে দিয়ে সোমবার ( ১৪ মার্চ) থেকে দিনাজপুরে শুরু হয়েছে ৪দিন ব্যাপী ৫০তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা। সকাল ১০টায় গোর এ শহীদ বড় ময়দানে জাতীয় সংগীত গেয়ে এবং জাতীয় পতাকা উত্তোলনসহ বেলুন পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি এমপি। আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হবে ৮টি বিষয়ে ৩৯টি ইভেন্টের মুল প্রতিযোগিতা। এতে অংশ নিয়েছে দেশের ৮টি বিভাগের ৪টি অঞ্চলের ১১টি শিক্ষাবোর্ডের ৩৮৪জন নারী প্রতিযোগীসহ ৮২৪জন খেলোয়াড়।গোর এ শহীদ বড় ময়দান এবং স্টেডিয়ামসহ বিভিন্ন ভেন্যুতে প্রতিযোগিতা চলবে ১৮ মার্চ পর্যন্ত।

উদ্বোধনি অনুষ্ঠানে বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, শিক্ষা উপ মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, দিনাজপুরে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুস সালাম, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক শাহেদুল খবির চৌধুরী, কারিগরি এবং মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মহিবুল হসান চৌধুরী, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন। এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের এমপি জাকিয়া তাবাসসুম জুইসহ অন্যান্য্যরা। এতে সভাপতিত্ব করেনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক প্রফেসর নেহল আহমেদ।

প্রতিযোগিতায় ৮টি বিষয়ে ৩৯টি ইভেন্টে থাকছে নারী এবং পুরুষ শিক্ষার্থীদের জন্য পৃথকভাবে এ্যাথলেট, ব্যাডমিন্টন, হকি, বাস্কেট, টেবিল টেনিস, ক্রিকেট, ভলিবল এবং সাইক্লিং প্রতিযোগিতায়। উদ্বোধনি অনুষ্ঠানে ৪টি অঞ্চলের ভিন্ন ভিন্ন রংয়ের পোষাকে নান্দনিক ডিসপ্লেতে অংশ নেন প্রতিযোগীরা। ভাষা আন্দোলন মহান মুক্তিযুদ্ধ বঙ্গ বন্ধুর ৭ই মার্চের ভাষণ এবং তৎ সময়ে বাঙ্গালী জাতিকে দমানোর চেষ্টায় পাকিস্তানি সরকারের নির্মম নির্যাতনের চিত্রায়ন কাহিনী তুলে ধরেন শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ