Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মানব রচিত মতবাদ দিয়ে শান্তির আশা করা যায় না

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৮:৩৮ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, মানুষের রচিত কোনো মতবাদ দিয়ে শান্তির আশা করা যায় না। বিশ্বব্যাপী অনেক মতবাদ প্রতিষ্ঠিত হলেও মানুষকে শান্তি দিতে পারেনি। আল্লাহ পৃথিবী পরিচালনার জন্য নাযিল করেছেন আসমানী কিতাব। সে কিতাব অনুযায়ী যখন পৃথিবী পরিচালিত হয়েছিল তখন পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠিত হয়েছিল। মানুষ সুখে শান্তিতে বসবাস করেছিল। সুতরাং আজও দিবালোকের ন্যায় স্পষ্ট পৃথিবীবাসী শান্তি পেতে হলে আল্লাহর হুকুম ও নবীর তরিকা অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করতে হবে। দেশে দুর্নীতি, সুদ ঘুষ সবই বন্ধ হবে। সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির সাহসও কেউ করবে না।

তিনি আজ সোমবার বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ জেলার উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণ মজলিসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খেলাফত মজলিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
হবিগঞ্জ প্রেসক্লাবে শাখা সভাপতি মাওলানা আব্দুল্লাহ আকিলপুরীর সভাপতিত্বে ও শাখা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুসের পরিচালানয় এতে আরো বক্তব্য রাখেন, সংগঠনের যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল আজিজ, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা ও মাওলানা আবু ওয়াফি মুহাম্মদ হাসান।

 



 

Show all comments
  • jack ali ১৪ মার্চ, ২০২২, ৯:৩০ পিএম says : 0
    আল্লাহ তা'আলা মানব রচিত আইনের বিরুদ্ধে জিহাদ করতে বলেছেন মুখে মুখে কথা বললে কখনোই বাংলাদেশ আল্লাহর আইন প্রতিষ্ঠা করা সম্ভব নয় আল্লাহ যেভাবে বলেছে ঠিক সেইভাবেই করতে হবে শক্তি দিয়ে শক্তির মোকাবেলা করতে হয়>> নবী ল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শক্তি দিয়ে শক্তির মোকাবেলায় করেছিলেন>>>> Surah:5: Ayat:44: “যে ব্যক্তি আল্লাহর বিধান অনুযায়ী বিচার করে না এমন লোক তো পূর্ণ কাফির” Surah:5: Ayat:45: “যে ব্যক্তি আল্লাহর নাযিলকৃত বিধান অনুযায়ী ফায়সালা করে না তাহলে তো এমন ব্যক্তি পূর্ণ জালিম.” Surah:5: Ayat:47: “যে ব্যক্তি আল্লাহর নাযিলকৃত বিধান অনুযায়ী বিচার ফয়সালা করে না, তাহলে তো এই লোকই পাপাচারী ফাসেক”এইজন্যই তো নবী [সাঃ] নবীজির জীবনে 10 বছরে প্রায় 100 পাঁচটা যুদ্ধ হয়েছিল…..নিজেই সাতাশটা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন কাফেরদের বিরুদ্ধে যারা আল্লাহর আইন দিয়ে দেশ শাসন করত না…
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন