Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

ব্রাদার্সের সহজ জয়

প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে সহজ জয় পেয়ে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের দ্বিতীয় পর্বে ব্রাদার্স ৪-১ গোলে হারায় টিম বিজেএমসিকে। বিজয়ী দলের নাইজেরিয়ন ফরোয়ার্ড এনকোচা কিংসলে দু’টি এবং মিডফিল্ডার শফিকুল ইসলাম শফি ও হাইতিয়ান ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসন একটি করে গোল করেন। বিজেএমসির পক্ষে একমাত্র গোলটি শোধ দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলে। এই জয়ে ব্রাদার্স ১৩ ম্যাচ শেষে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তমস্থানে উঠে আসলো। সমান ম্যাচে ১৪ পয়েন্ট পেয়ে বিজেএমসি অষ্টমস্থানে। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র গোলশূণ্য ড্র করেছে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। এই ড্রয়ের ফলে ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে মুক্তিযোদ্ধা পঞ্চমস্থানে। সমান ম্যাচে সমান পয়েন্ট পাওয়া আরামবাগ রয়েছে ষষ্ঠস্থানে।
কাল ব্রাদার্স-বিজেএমসি ম্যাচে শুরুতেই গোল পায় গোপীবাগের দল। ৩ মিনিটে মাঝ মাঠ থেকে বল নিয়ে বিজেএমসির বক্সে ঢুকে বাম পায়ের দর্শনীয় শটে গোল করেন ব্রাদার্সের মিডফিল্ডার শফিকুল ইসলাম শফি (১-০)। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে গোলের জন্য আরও বেশি মরিয়া দেখা যায় ব্রাদার্সকে। ম্যাচের ৬০ মিনিটে বল নিয়ে বিজেএমসির বিপদসীমায় ঢুকে পড়েছিলেন ব্রাদার্সের এনকোচা। তখন বল ক্লিয়ার করতে গিয়ে হ্যান্ডবল করেন বিজেএমসির ডিফেন্ডার খান মো. তারা। রেফারি হলুদ কার্ড দেখান তাকে। এরপরই ডি-বক্সের মাত্র এক গজ দূরে ফ্রি-কিক পায় ব্রাদার্স। ফ্রি-কিকে দর্শনীয় এক শটে হাইতিয়ান অগাস্টিন ওয়ালসন গোল করে ব্যবধান বাড়ান (২-০)। ৬৬ মিনিটে ব্যবধান কমায় বিজেএমসি। খান মো. তারার বাড়িয়ে দেয়া বল বক্সে রিসিভ করে ডান পায়ে শট নেন দলীয় অধিনায়ক নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলে। ব্রাদার্স ডিফেন্ডারদের গায়ে লেগে বল চলে যায় জালে (১-২)। ৮৮ মিনিটে অগাস্টিন ওয়ালসনের পাস থেকে বক্সে বল নিয়ে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে ডান পায়ের প্লেসিং শটে ব্রাদার্সের পক্ষে তৃতীয় গোল করেন এনকোচা কিংসলে (৩-১)। ম্যাচের অতিরিক্ত সময়ে খান মো: তারার পাসে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ গোলটি করেন সেই এনকোচা কিংসলেই (৪-১)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন