Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

বঙ্গবন্ধু জন্মবার্ষিকীতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৫:০১ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণসহ ইসলামিক ফাউন্ডেশন সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এ উপলক্ষে দেশের সকল মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে আগামী বৃহস্পতিবার বাদ যোহর ও শুক্রবার বাদ জুমা দেশের সকল মসজিদে বিশেষ দোয়ার ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বৃহস্পতিবার সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, জমিয়তুল ফালাহ মসজিদ, রাজশাহীর হেতেম খাঁ জামে মসজিদ ও নবনির্মিত ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে কোরআন খতম ও বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে কোরআন খতম ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।
এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয়, জেলা ও উপজেলা কার্যালয়ে ও ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমি ও মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) প্রকল্পের ৭৩ হাজার ৭৬৮টি শিক্ষাকেন্দ্রে পবিত্র কোরআন খতম ও বিশেষ দোয়া এবং ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ের স্বাস্থ্যসেবা কেন্দ্র, বায়তুল মোকাররম ডায়াগনস্টিক সেন্টার, ঝালকাঠি ইসলামিক মিশন হাসপাতাল ও ৫০টি ইসলামিক মিশন কেন্দ্রে ১৭ বৃহস্পতিবার দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা ও প্যাথলজিক্যাল সেবাসহ ঔষধ প্রদান করা হবে। জেলা ও উপজেলা পর্যায়ের স্কুল, আলিয়া, কওমি ও ইবতেদায়ী মাদরাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ