Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বগুড়ায় হত্যার দায়ে পিতা এবং দুই ছেলের যাবজ্জীবন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৫:৫১ পিএম

জমির আইল কাটা নিয়ে বিরোধের জেরে বগুড়ায় এক ব্যক্তিকে হত্যার দায়ে এক পিতা এবং তার দুই সন্তানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর বিচারক মোছাঃ হাবিবা মণ্ডল ওই রায় ঘোষণা করেন। দণ্ডিতরা হলোঃ বগুড়ার গাবতলী উপজেলার বালিয়াদিঘী উত্তরপাড়া গ্রামের মৃত তমির উদ্দিন প্রামাণিকের ছেলে ইদ্রিস আলী এবং তার দুই ছেলে আব্দুল হামিদ ও মিলন মিয়া। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।
বগুড়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর নাসিমুল করিম হলি জানান, জমির আইল কাটা নিয়ে বিরোধের জের ধরে ২০০৪ সালের ৯ আগস্ট সকালে গাবতলী উপজেলার বালিয়াদীঘি গ্রামের বাসিন্দা সুরুজ্জামানকে কোদাল দিয়ে কোপ দেওয়া হয়। পরে গুরুতর আহত সুরুজ্জামান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ওই ঘটনায় নিহত সুরুজ্জামানের ভাই শহিদুজ্জামান বাদী হয়ে ১০ আগস্ট গাবতলী থানায় একই গ্রামের ইদ্রিস আলী বেং তার দুই ছেলেসহ তাদের আরও কয়েকজন আত্মীয়-স্বজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। প্রায় সাড়ে ৪ মাস তদন্ত শেষে পুলিশ ২০০৪ সালের ৩১ ডিসেম্বর ওই ৩জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ