Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

গ্রামীণ ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার ১০ বছর করে কারাদন্ড

প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : গ্রাহকের স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাতের দায়ে বরিশালে গ্রামীন ব্যাংকের রায়পাশা শাখার সাবেক ব্যবস্থাপক ও ক্যাশিয়ারকে ১০ বছর করে কারাদÐ এবং ২৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদÐাদেশ দিয়েছে আদালত। বরিশালের বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক আসামিদের অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেছেন। দÐিতরা হচ্ছে, বরিশাল সদর উপজেলার রায়পাশা শাখার সাবেক ব্যবস্থাপক ও যশোর জেলার বাসিন্দা দেলোয়ার হাসান ও একই শাখার ক্যাশিয়ার এবং বাগেরহাট জেলার বাসিন্দা শাহ আলম।
দেলোয়ার হাসান গ্রামীন ব্যাংক বরিশাল সদর উপজেলার রায়পাশা শাখায় ব্যবস্থাপক ও একই শাখায় শাহ আলম ক্যাশিয়ার থাকাকালীন অবস্থায় ২০১১ সালের ১০ মার্চ হতে ওই বছরের ৭ জুলাই পর্যন্ত ৯ জন আমানতকারীর হিসাব থেকে ১৭ লাখ ২৫ হাজার টাকা আত্মসাৎ করে। গ্রাহকদের স্বাক্ষর জাল করে এসব অর্থ উত্তোলন করা হয়।
এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন-দুদক বরিশাল কার্যালয়ের তৎকালীন সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী বাদি হয়ে ২০১২ সালের ৩ অক্টোবর কোতয়ালী থানায় তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলা দায়ের করেন। ২০১৪ সালের ১৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা দুদকের বরিশাল কার্যালয়ের তৎকালীন সহকারী পরিচালক বাহাদুর আলম তদন্ত শেষে ব্যবস্থাপক দেলোয়ার হাসান ও একই শাখার ক্যাশিয়ার শাহ আলমকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ