Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কুষ্টিয়াতে আইডিইবির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার কুষ্টিয়া থেকে : ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী অত্যন্ত জাঁকজমকপূর্ণ ও আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে পালিত হয়েছে।
এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র্বণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহির রায়হান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে পৌর মেয়র আনোয়ার আলী। এ সময় বক্তব্য রাখেন, কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো: নুরুজ্জামান প্রামানিক, প্রকৌশলী ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) কুষ্টিয়া জেলা শাখার সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। এ সময় জেলা প্রশাসক তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, যে শিক্ষা হাতে কলমের মাধ্যমে শিখে শিক্ষার্থীরা তা বাস্তব জীবনে কাজে লাগিয়ে কোনো একটি সুনির্দিষ্ট পেশাকে বেছে নিতে পারেন সেটাই কারিগরি শিক্ষা। তিনি আরও বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি এবং কারিগরি শিক্ষার অপার সম্ভাবনার দ্বার উন্মোচন হয়েছে। প্রতিযোগিতাপূর্ণ বর্তমান বিশ্বে যোগ্য ও কর্মদক্ষ হয়ে গড়ে ওঠার কোনো বিকল্প নেই। র‌্যালিটি কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউিট থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভার বিজয় উলল্লাসে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ