Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

শীতলক্ষ্যা দূষণ নিয়ে ফটোসাংবাদিক বাবুর তিন দিনের চিত্র প্রদর্শনী শুরু

নদী দূষণ বন্ধের আগে নিজেদের দূষণমুক্ত করতে হবে শামীম ওসমান

প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নদী দূষণ বন্ধ করতে হলে আগে মানুষ দূষণ বন্ধ করতে হবে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। তিনি বলেছেন, যে দেশে মানুষ দূষণ সবচেয়ে বেশি সে দেশে নদী দূষণ তো হবেই। আগে আমাদের নিজেদেরকে দূষণমুক্ত করতে হবে তাহলেই আমাদের পক্ষে নদী দূষণ বন্ধ করা সম্ভব। আমরা দূষণমুক্ত হলে এমনিতেই নদী দূষণ বন্ধ হয়ে যাবে। 

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনারে মঙ্গলবার (৮ নভেম্বর) থেকে শুরু হতে যাওয়া বাঁচাও নদী শীতলক্ষ্যা শীর্ষক তিন দিনের আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি। দৈনিক আলোকিত বাংলাদেশের ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবুর উদ্যোগে গণসচেতনমূলক প্রদর্শনী উদ্বোধন হয়েছে, যা চলবে তিন দিন। প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য এটি উন্মুক্ত থাকবে।
নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ প্রশাসক আব্দুল হাই বলেন, আমাদের প্রাণের সেই শীতলক্ষ্যা নদী হারিয়ে গেছে। আমরা সবাই মিলে আমাদের নদীর এই সমস্যা সমাধান করব। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দায়িত্বে যারা আছে, তারা যেন আমাদের সমস্যা সমাধান করেন সেই অনুরোধ করব।
অনুষ্ঠানের সভাপতি ইমেরিটাস প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী বলেন, নদী রক্ষায় আমাদের সকলকে মিলে কাজ করতে হবে।
অনুষ্ঠানের আয়োজক ফোজিত শেখ বাবু বলেন, আমাদের মা নদী, খাল-বিল যদি বন্ধ করে দেয়া হয়, তাহলে আমরা বাঁচব না। আমাদের একটু সচেতনতায় আমরা আমাদের নদীকে রক্ষা করতে পারি। পরবর্তীতে আমরা ফ্রান্সের সহযোগিতায় বাঁচাও বুড়িগঙ্গা শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী করব।
কালের কণ্ঠের জেলা প্রতিনিধি দিলীপ ম-ল ও আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি শরীফ সুমনের যৌথ সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি শফিউদ্দিন আহম্মেদ বিটু, বাংলাদেশ কলামিস্ট ফোরামের সেক্রেটারি ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মুন্না, শহর যুবলীগ সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি তাপস সাহা, তারাব পৌরসভার সাবেক মেয়র শফিকুল ইসলাম চৌধুরী, সমাজসেবক মো: মোজাম্মেল হক ভূঁইয়া, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতলক্ষ্যা দূষণ নিয়ে ফটোসাংবাদিক বাবুর তিন দিনের চিত্র প্রদর্শনী শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ