Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সিলেটে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটলেন সাবেক অর্থমন্ত্রী মুহিত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৯:১৯ পিএম

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের ইতিহাসের মহামানব আখ্যায়িত করে বলেছেন, মহামানবদের জন্ম সবসময় হয় না। গত শতাব্দীতে বঙ্গবন্ধুই ছিলেন বাঙালি জাতির ইতিহাসের শ্রেষ্ঠসন্তান ও শ্রেষ্ঠ নেতা। তাঁর জন্ম হয়েছিল বলে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে একটি স্বাধীন দেশের গৌরব অর্জন করতে পেরেছে। আমরা জাতি হিসেবে তাঁর মতো নেতা পেয়ে সৌভাগ্যবান।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আজ বুধবার বিকেলে সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে নিজের পক্ষ থেকে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন তিনি। আবুল মাল আবদুল মুহিত আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বর্তমানে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলেতে সক্ষম হয়েছেন। বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান তিনি।

সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। মুহিত পরিবারের পক্ষে বক্তব্য রাখেন প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ডা. এ কে এম হাফিজ। পরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে রাজনৈতিক নেতাকর্মী, পরিবারের সদস্য ও শুভাকাঙ্খিদের নিয়ে কেক কাটেন মুহিত। কেক কাটার পর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদেদের এবং আবুল মাল আবদুল মুহিতের পিতা-মাতার রুহের মাগফেরাত ও দেশের অব্যাহত সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে করা হয় মোনাজাত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সিক্সার্সের চেয়ারম্যান মুহিতপুত্র শাহেদ মুহিত, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া, সিলেট রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম, আরমান আহমদ শিপলু, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, ইমজার সভাপতি মঈন উদ্দিন মঞ্জু, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ, সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সিলেট জেলা পরিষদের সদস্য মোহাম্মদ শাহনুর, মহানগর আওয়ামীলীগ নেতা হাজী আব্দুল মতিন, সিটি কর্পোরেশনের কাউন্সিলর একে লায়েক, শওকত আমিন তৌহিদ, মোগলগাও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামসুল ইসলাম টুনু, সিলেট উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট

২৭ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ