Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার পৌরসভা নিরাপদ পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করবে - মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১১:৩৩ পিএম

পর্যটকসহ পৌরবাসীর জন্য নিরাপদ পানি, স্যানিটেশন ও বয়বস্থার আরও বড় পরিসরে করতে নতুনভাবে কাজ শুরু করেছে কক্সবাজার পৌরসভা। এ সংক্রান্ত একটি প্রকল্প উদ্বোধন করেন মেয়র মুজিবুর রহমান। বুধবারে কক্সবাজার পৌরসভা সম্মেলন কক্ষে গুরুত্বপূর্ণ এই প্রকল্পের কার্যক্রম আনুষ্ঠানিক শুরু করেন তিনি।

এসময় মেয়র মুজিবুর রহমান জানান, জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ এর আর্থিক সহযোগিতায় দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) প্রকল্পটি বাস্তবায়ন করবে।

প্রথমধাপে কক্সবাজার পৌরসভার ৭ ও ৮নং ওয়ার্ডে কাজ শুরু হলেও পর্যটন স্পটগুলোতে কাজের অগ্রাধিকার দেয়া হবে বেশী।

এই প্রকল্পের সুফল হিসেবে কক্সবাজার পৌরবাসী নিরাপদ পানি, স্যানিটেশন ব্যবস্থা ও বর্জ্য ব্যবস্থাপনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সমস্যা সমাধানে পৌরসভার সহযোগী প্রতিষ্ঠান হিসাবে কাজ করবে।

এজন্য কক্সবাজার পৌরসভার পক্ষ থেকে ইউনিসেফ এবং দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) সংস্থাকে ধন্যবাদ জানান মেয়র মুজিবুর রহমান।

তবে পৌরসভার সুনাম রক্ষার্থে সব কাজের স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন অনুষ্ঠানের সভাপতি মেয়র মুজিব।

পাশাপাশি কোন ধরণের অনিয়ম কিংবা দুর্নীতির কারণে যেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন না হয় সেই অনুরোধও করেন তিনি।

কক্সবাজার পৌরসভার উদ্যোগে এবং ইউনিসেফ-ওয়াস এর দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের সহযোগিতায় পৌরসভার নিম্ন আয়ের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকল্প চালুকরণ বিষয়ক এই কর্মশালায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) শ্রাবস্তী রায়, কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম তরিকুল আলম, ইউনিসেফ প্রতিনিধি বিষ্ণু পখরেল, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নাসিম আহমদ, কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, জেলা ত্রাণ কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্টেকহোল্ডারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ