Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাশিয়ার ১৫ ব্যক্তি ও নয় সংস্থার সম্পদ জব্দের ঘোষণা দিলো জাপান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১২:০৫ পিএম

রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করলো জাপান। এর আওতায় রাশিয়ার ১৫ ব্যক্তি ও নয় সংস্থার সম্পদ জব্দের ঘোষণা দিয়েছে এশিয়ার দেশটি। নিষেধাজ্ঞার আওতায় রয়েছেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী ও দেশটির সামরিক গোয়েন্দা সংস্থার প্রধান ইগর কস্তিউকোভ। -আল-জাজিরা

একই সঙ্গে রুশ অস্ত্র রফতানিকারক প্রতিষ্ঠান রসোবোরনএক্সপোর্টের ওপর নিষেধাজ্ঞা আরোপের কথা জানিয়েছে জাপান। ইউক্রেন সংকটের জেরে পশ্চিমা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এর আগেও বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করেছে জাপান। নতুন এই নিষেধাজ্ঞাসহ দেশটি এখন পর্যন্ত রাশিয়ার ৭৬ ব্যক্তি, সাত ব্যাংক ও অন্যান্য সংস্থার ওপর নিষেধাজ্ঞা আরোপ করল।

উল্লেখ্য, সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে বিশ্বের দ্বিতীয় পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে এই অভিযান শুরু হয়। এরই মধ্যে শুক্রবার ২৩তম দিনে গড়িয়েছে অভিযান। বিগত ২২ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ