Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের করোনার সংক্রমণ ছড়িয়ে পড়বে এমন দুশ্চিন্তার কোনো কারণ নেই -চাঁদপুরে দীপু মনি

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ৪:৩২ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে ফের করোনার সংক্রমণ ছড়িয়ে পড়বে–এমন দুশ্চিন্তার কোনো কারণ নেই। ফলে চলমান শিক্ষাপ্রতিষ্ঠান অব্যাহতভাবে চালু থাকবে।

তিনি বলেন, তবে যেকোনো দুর্যোগকালীন পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়ার জন্য ন্যাশনাল এডুকেশন পলিসি চালু করবে সরকার। এ জন্য টাস্কফোর্স গঠন করে জাতীয় নীতিমালা তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। চলতি মাসেই এর অনুমোদন পাওয়া যাবে বলে আশা করছি। ফলে অনলাইন-অফলাইন দুটো মাধ্যমেই শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব হবে।

শুক্রবার (১৮ মার্চ) চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসিইউ ইউনিট উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার জন্য সরকারের একাধিক মন্ত্রণালয় কাজ করছে। এরই মধ্যে বাজার পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে ফিরেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, সারা দেশের মতো চাঁদপুরেও স্বাস্থ্যসেবার আমূল পরিবর্তন হয়েছে। এই হাসপাতালে আইসিইউ চালু হওয়ার পাশাপাশি ভবিষ্যতে ডায়ালাইসিস সেন্টারসহ আরও বেশকিছু সুবিধা যুক্ত করা হবে।

এ সময় চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহাবুবুর রহমান, সিভিল সার্জন ডা. সাহাদাৎ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, পিপি রনজিত রায় চৌধুরী, নারী নির্যাতন প্রতিরোধ বিশেষ ট্রাইব্যুনালের পিপি সাইদুল ইসলাম বাবু, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উদ্যমী নারীদের নিয়ে এসএমই মেলা উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ