Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেন যুদ্ধ : এখন পর্যন্ত ১১২ শিশুর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ৩:১৩ পিএম

রাশিয়ার সামরিক অভিযানের পর এখন পর্যন্ত ইউক্রেনে ১১২ জন শিশু নিহত হয়েছেন। আজ শনিবার (১৯ মার্চ) রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে আলজাজিরার লাইভ আপডেটে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলের কার্যালয় জানিয়েছে, ইউক্রেনের যুদ্ধে এ পর্যন্ত ১১২ শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন ১৪০ জন শিশু।
এদিকে যুদ্ধের ২৪তম দিনেও ইউক্রেনের দক্ষিণের শহর মাইকোলেইভের সামরিক ঘাঁটির দুটি স্থানে বিমান হামলা চালিয়েছে রুশ সেনারা। হামলায় অনেক সেনা নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
এদিকে এই যুদ্ধের কারণে ইতোমধ্যে ইউক্রেন ছেড়েছেন প্রায় ৩৩ লাখ মানুষ। যুদ্ধে ইউক্রেনের ১৩শ’ সেনা নিহত এবং রাশিয়ার ১৪ হাজার ৪০০ সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। তবে রাশিয়া বলছে, যুদ্ধে তাদের প্রায় ৫০০ সৈন্য নিহত এবং ইউক্রেনের আড়াই হাজারের বেশি সেনা নিহত হয়েছেন।
এ ছাড়া জাতিসংঘ জানিয়েছে, রুশ অভিযানে ইউক্রেনে ৮১৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। যুক্তরাষ্ট্র বলছে, ইউক্রেনে আনুমানিক ৫ থেকে ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছে। সূত্র : আলজাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ