Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

আশাকরি সব দল নির্বাচনে আসবে

চট্টগ্রামে সিইসি হাবিবুল আউয়াল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১২:০৮ এএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল আশা করেন, আগামী সংসদ নির্বাচনে সব দল আসবে। এতে নির্বাচন সুন্দর হবে। সিইসি হিসাবে গত শুক্রবার প্রথমবারের মতো নিজ জেলা চট্টগ্রাম সফরকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। সফরের শুরুতে তিনি নগরীর লাভ লেইন এলাকায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সামনে সাংবাদিকদের সাথে কথা বলেন।

এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, সব দলের অংশগ্রহণ চাইব না কেন? আমরা আশা করি, সব দল অংশগ্রহণ করবে। একটি রাজনৈতিক দল কেন আহŸানে সাড়া দেয়নি, সেটি বলতে পারব না। আমরা চাই সব দল আসুক। এতে নির্বাচন সুন্দর হবে।
নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশনের কাজ হচ্ছে সুন্দরভাবে নির্বাচনের আয়োজন করা। স্থানীয় হোক কিংবা জাতীয় সংসদসহ সব নির্বাচন। আমাদের ওপর যে দায়িত্ব, তা আইন ও সংবিধান অনুযায়ী সাধ্যমতো আন্তরিকতার সঙ্গে পালনের চেষ্টা থাকবে।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, এই সম্পর্কে এখনও আমার তেমন ধারণা নেই, তাই কোন মন্তব্য করতে চাই না। পরে প্রধান নির্বাচন কমিশনার চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন। গতকাল শনিবার তিনি গ্রামের বাড়ি স›দ্বীপে যান। সেখানে আজ রোববার স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সোমবার চট্টগ্রাম নগরীতে ফিরে ঢাকার উদ্দেশে রওনা করবেন সিইসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি

২৮ ফেব্রুয়ারি, ২০২২
১৬ ফেব্রুয়ারি, ২০২২
৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন