Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

২৭ আগস্ট থেকে এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১২:০০ এএম

সম্ভাব্য সময়টা আগেই ঠিক করা ছিল। চূড়ান্ত ছিল না তারিখ। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বার্ষিক সভায় এবার সেটিও হয়ে গেছে। শ্রীলঙ্কায় আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ ক্রিকেট। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এবার টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি সংস্করণে। গতকাল এসিসি জানায়, ২৭ আগস্ট থেকে শুরু হয়ে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই আসর। টুর্নামেন্টে সরাসরি অংশ নিবে পাঁচ টেস্ট খেলুড়ে দেশ স্বাগতিক শ্রীলঙ্কা, ভারত, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান। আরেকটি দল আসবে বাছাইপর্ব পেরিয়ে। যেটা হওয়ার কথা ২০ আগস্ট থেকে। টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।
২০১৮ সালের সর্বশেষ এশিয়া কাপ হয়েছিল ওয়ানডে সংস্করণে। সংযুক্ত আরব আমিরাতে হওয়া সেই আসরে ফাইনাল খেলেছিল বাংলাদেশ ও ভারত। করোনা মহামারির পর ২০২০ সালের আসর স্থগিত হয়ে যায়। ২০২০ আসরের আয়োজক ছিল শ্রীলঙ্কা। ২০২২ সালের আয়োজক পাকিস্তান। কিন্তু মহামারিতে অদল বদল হয়েছে সূচি। ২০২২ সালের আয়োজনে থাকছে শ্রীলঙ্কা। পাকিস্তান ২০২৩ সালে আয়োজন করবে এশিয়া কাপ। যেটি হবে ওয়ানডে সংস্করণে। পাঁচ টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে বাছাইপর্ব পেরিয়ে মূল আসরে আসার দৌড়ে আছে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর ও হংকং। এবার এশিয়া কাপের পর পরই অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মূলত বিশ্বকাপের প্রস্তুতির মহড়া হিসেবে এবারের এশিয়া কাপ থাকবে ভিন্ন মাত্রায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৭ আগস্ট থেকে এশিয়া কাপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ