Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

তানজানিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২২

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১১:০৮ এএম

তানজানিয়ার পূর্বাঞ্চলে একটি বাস ও ট্রাকের সংঘর্ষে অন্তত ২২ জন নিহত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৩৮ জন।
শুক্রবার এ দুর্ঘটনা ঘটলেও শনিবার দেশটির প্রেসিডেন্ট কার্যালয় থেকে একটি বিবৃতিতে হতাহতের কথা জানানো হয়। ট্রাকটি একটি মোটরসাইকেলকে ওভারটেক করতে গেলে এ দুর্ঘটনা ঘটে বলে জানানো হয়েছে। এ দুর্ঘটনার পর শোক জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সামিয়া সুলুহু।
জানা গেছে, ট্রাকটি একটি মোটরসাইকেলকে ওভারটেক করতে গেলে সামনে একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।
এ বিষয়ে মোরোগোরোর পূর্বাঞ্চলীয় অঞ্চলের পুলিশ প্রধান ফোরটুনাটাস মুসলিম বলেন, উপকূলীয় শহর ও অর্থনৈতিক কেন্দ্র দার-এস-সালাম থেকে প্রায় ২০০ কিলোমিটার (১২০ মাইল) পশ্চিমে মেলেলা কিবাওনিতে এ দুর্ঘটনা ঘটে।
তিনি আরও বলেন, দার-এস-সালাম বন্দর থেকে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর দিকে যাওয়া সময় ট্রাক চালক একটি মোটরবাইককে ওভারটেক করছিলেন, তখন দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। বাসটি পশ্চিমাঞ্চলীয় শহর এমবেয়া থেকে উপকূলীয় শহর টাঙ্গার দিকে যাচ্ছিলো ।
তানজানিয়াতে মাঝে মধ্যেই এমন বড় ধরনের সড়ক দুর্ঘটনা ঘটে। এর আগে ২০১৭ সালে দ্রুতগতির একটি বাস দুর্ঘটনায় ৩৫ জন নিহত হয়েছিলেন, যার মধ্যে ৩২ জনই ছিল শিশু। শুধু তাই নয় দু’বছর আগেও একটি কোচ ও ট্রাকের সংঘর্ষে ৪২ জন নিহত হন।
এছাড়া ২০০৬ সালেও দেশটিতে ভয়াবহ একটি দুর্ঘটনা ঘটেছিলো। সেসময় ২৬ সিটের একটি বাসে ৭৪ যাত্রী নিয়ে নিয়ে একটি ব্রিজের রেলিং ভেঙে নদীতে পড়ে গেলে ৫৪ জন নিহত হন। সূত্র: আল-জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তানজানিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ