Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধু কাপ কাবাডির সেমিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ৯:৩৭ পিএম

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতার সেমিফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ ও শ্রীলঙ্কা। রোববার পল্টন ময়দান সংলগ্ন শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাঁচটি লোনাসহ ৫৬-২১ পয়েন্টে মালয়েশিয়াকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচের প্রথমার্ধে দুটি লোনাসহ ২৬-১৪ পয়েন্টে এগিয়ে ছিল লাল-সবুজরা। ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের মো. রাজিব। স্বাগতিক দলের টানা দ্বিতীয় জয়ের বিপরীতে মালয়েশিয়ার এটা দ্বিতীয় হার। নিজেদের প্রথম ম্যাচে শনিবার ইংল্যান্ডকে ৪৬-১৫ পয়েন্টে হারিয়েছিল বাংলাদেশ। আর শ্রীলঙ্কার কাছে ৫৩-২৬ পয়েন্টে হেরেছিল মালয়েশিয়া।

ম্যাচসেরা বাংলাদেশের রেইডার মো. রাজিব বলেন, ‘আসন্ন এশিয়ান গেমসের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। এই টুর্নামেন্টের পরে আমরা লম্বা একটা সময় পাবো এশিয়ান গেমসের প্রস্তুতির জন্য। এই সময়ের মধ্যে আরো ভালো অনুশীলন করার সুযোগ থাকছে। আশা করছি বঙ্গবন্ধু কাপ কাবাডিতে চ্যাম্পিয়ন হয়ে টানা দুইবারের মতো সেরার খেতাব জিততে পারবো আমরা।’

একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৪৪-১৯ পয়েন্টে জিতে ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে শ্রীলঙ্কাও। অন্যদিকে টানা দুই হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ইংল্যান্ড ও মালয়েশিয়া। গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। রোববার দিনের শেষ ম্যাচে ‘বি’ গ্রুপের দল নেপাল দুইটি লোনাসহ ৪৭-১৮ ইন্দোনেশিয়াকে হারিয়ে সেমির পথে এগিয়ে গেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবাডি


আরও
আরও পড়ুন