Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিমানে ধোঁয়া! তড়িঘড়ি করাচিতে জরুরি অবতরণ দিল্লি-দোহা ফ্লাইটের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৪:০৫ পিএম | আপডেট : ৪:০৫ পিএম, ২১ মার্চ, ২০২২

সোমবার কাতার এয়ারওয়েজের QR579 নম্বর ফ্লাইটটি ১০০ জন যাত্রী নিয়ে দিল্লি থেকে দোহার উদ্দেশে রওনা দিয়েছিল। আচমকাই মাঝ আকাশে ধোঁয়ার সংকেত পান পাইলট। কার্গো থেকে ধোঁয়া নির্গত হচ্ছে বলে খবর মেলে।

কোনওরকম ঝুঁকি না নিয়ে বিমানটিকে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন তিনি। এরপর পাকিস্তানের করাচিতে এমারজেন্সি ল্যান্ডিং হয় বিমানটির। সব যাত্রীকে সুরক্ষিতভাবে বিমান থেকে উদ্ধার করা হয়েছে বলে খবর। তাঁদের জন্য বিকল্প উড়ানেরও ব্যবস্থা করা হয়েছে। কাতার এয়ারওয়েজের তরফে গোটা বিষয়টি তদন্ত করে দেখার কথা জানানো হয়েছে।

এদিকে ধোঁয়ার খবর এবং এমারজেন্সি ল্যান্ডিংয়ের কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। যদিও পাইলটের নেওয়া দ্রত সিদ্ধান্তের জেরেই বরাতজোরে রক্ষা পেয়েছেন তারা। যাত্রীদের কাছে এই সমস্যার জন্য ক্ষমাও চেয়েছে কাতার এয়ারওয়েজ কর্তৃপক্ষ। সংস্থার তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ''আমরা আমাদের যাত্রীদের অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী এবং তাদের পরবর্তী ভ্রমণে সহায়তা করা হবে।"

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সমীর গুপ্তা গোটা ঘটনা প্রসঙ্গে উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন। তিনি লিখেছেন, "দিল্লি-দোহা - QR579-এর অবস্থা কী, করাচিতে ডাইভার্ট করা হয়েছে? কোনও তথ্য দেওয়া হচ্ছে না, যাত্রীদের জন্য কোনও খাবার বা পানি দেওয়া হচ্ছে না। গ্রাহক পরিষেবার কাছে কোনও তথ্য নেই। দয়া করে সাহায্য করুন।" সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিল্লি-দোহা ফ্লাইট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ