Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নগরবাসীর উপর নতুন কোন কর আরোপ করা হয়নি -চসিক মেয়র

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরবাসীর উপর নতুন কোন কর আরোপ করেনি উল্লেখ করে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ১৯৮৬ সাল থেকে চলে আসা নিয়মে কর পুনঃ মূল্যায়ন হচ্ছে। নতুন করের হার ধার্য করার এখতিয়ার একমাত্র সরকারের। সরকার গ্যাজেট বিজ্ঞপ্তির মাধ্যমে ধার্যকৃত করের উপর কর্পোরেশন এসেসম্যান্ট দ্বারা চূড়ান্ত তালিকা প্রণয়ন করে এবং নির্দিষ্ট মেয়াদে পুনঃ মূল্যায়ন করে থাকে। তিনি বলেন, বিধি-বিধান অনুযায়ী নিঃস্ব, গরীব ও সীমিত আয়ের নাগরিকদের বিষয়টি কর্পোরেশন বিবেচনায় এনে তাদের ব্যাপারে সিদ্ধান্ত দেয়ার এখতিয়ার রাখে।
তিনি গতকাল (বুধবার) নগরভবনে নগর বাইশ মহল্লা সর্দার কমিটির নেতাদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছিলেন। মেয়র বলেন, সরকারের আইন দ্বারা দেশ ও বিভিন্ন সংস্থা পরিচালিত হয়। আইনের ঊর্ধ্বে কেউ নয়। কর আরোপের বিষয়ে আইন যেভাবে সিদ্ধান্ত দিয়েছে, সেভাবেই তা প্রয়োগের দায়-দায়িত্ব সিটি কর্পোরেশনের উপর বর্তায়।
এ সময় কাউন্সিলর এইচএম সোহেল, কাউন্সিলর মো. ইসমাইল বালী, বাইশ মহল্লা সর্দার কমিটির পক্ষে সভাপতি মোহাম্মদ ইউসুফ সর্দার, সিনিয়র সহ-সভাপতি আবু মুসা চৌধুরী, সাধারণ সম্পাদক মুকসুদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম, সাংগঠিনক সম্পাদক সাবেক কমিশনার আলী বক্স, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ তারেক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ