Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাসপাতালে মা-ছেলে-মেয়ে, দেশে ফেরার সিদ্ধান্ত সাকিবের-বিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৫:৩০ পিএম

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মা, ছেলে ও দুই মেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। হঠাৎ করেই অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তাদের চিকিৎসা নিচ্ছেন তারা। সাকিবের ছেলে আইজাহ আল হাসান ও মেজো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়ায় আক্রান্ত।

এমন পরিস্থিতিতে সাকিব দক্ষিণ আফ্রিকা সফর চালিয়ে যাবেন সাকিব আল হাসান। আপাতত তিনি দেশে ফিরছেন না। সোমবার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস এমনটাই জানান। দিনি বলেন,‘ এখনই ফেরার ভাবনা নেই সাকিবের। পরিবারের সদস্যরা সুস্থ হয়ে উঠছেন। এজন্য খেলা চালিয়ে যাবেন সাকিব। যদি পরিস্থিতি বাধ্য করে, তবে যেকোনো সময় দেশের পথ ধরবেন সাকিব।

বনানীর নিজ কার্যালয়ে জালাল ইউনুস আরও বলেন, ‘যেহেতু আগামী ২৩ তারিখে আরেকটা ওয়ানডে আছে, সেহেতু সে সিদ্ধান্ত নিয়েছে তৃতীয় ওয়ানডে খেলে আসবে। যদি না কোন সিরিয়াস ক্রাইসিস হয়। পরিস্থিতি এমনও হতে পারে যে, হয়তো তাকে এখানে আগেই আসতে হতে পারে। এই ধরনের পরিস্থিতি যদি তৈরি না হয় তাহলে তৃতীয় ওয়ানডে খেলে আসবে। তো পরিস্থিতি এই মুহূর্তে বলা যাচ্ছে না, আমরা অপেক্ষা করছি। বড় কোন ক্রাইসিস না হলে তৃতীয় ওয়ানডেতে আমরা তাকে পাচ্ছি।’

এছাগা জালাল, ‘সে যদি মনে করে থাকে এখানে (বাংলাদেশে) তার উপস্থিত থাকা দরকার, অবশ্যই আমরা চাইবো সে চলে আসুক। যদি এরকম পরিস্থিতি থাকে তাহলে টেস্টেও তো একটা প্রশ্ন চিহ্ন থাকে, সে খেলবে নাকি খেলবে না। সবকিছু নির্ভর করছে তার পারিবারিক পরিস্থিতির ওপর। সবকিছু চিন্তা ভাবনা করেই হয়তো সে সিদ্ধান্ত নেবে।’

এদিকে সাকিবের শ্বাশুড়ি ক্যান্সারে আক্রান্ত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে। সাকিবের মা হার্টের রোগী। নিয়মিত রুটিন চিকিৎসা চললেও অবস্থা কিছুটা খারাপ হওয়ায় তাকেও হাসপাতালেভর্তি করানো হয়। যদিও এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক।

জালাল ইউনুস বলেন, ‘অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন সাকিবের মা শিরিন আক্তার এবং শাশুড়ি। সঙ্গে একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেঝো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়াতে আক্রান্ত। অন্যদিকে বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠান্ডা জ্বরে ভুগছেন। তিনজনই দাদির সাথে একই হাসপাতালে ভর্তি আছেন।’

উল্লেখ্য’ সাকিবের স্ত্রী-সন্তান অবশ্য বাংলাদেশে থাকেন না। ছুটিতে ঘুরতে এসেছেন তারা। আলাইনা হাসান অব্রি এর আগে দেশে আসলেও বাকি দুই সন্তান এবারই প্রথম এসেছে বাংলাদেশে। গত ফেব্রুয়ারিতে শেষ হওয়া বিপিএলের সময় দেশে আসেন সাকিবের স্ত্রী-সন্তানরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি

৩ ফেব্রুয়ারি, ২০২২
২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন