Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুশিক্ষার মাধ্যমে তোমাদেরকে হৃদয়ের জানালা খুলে দিতে হবে- ইবি ভিসি

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৬:৫০ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, সুশিক্ষার মাধ্যমে তোমাদেরকে হৃদয়ের জানালা খুলে দিতে হবে। সুশিক্ষায় পারে হৃদয়ের জানালা খুলে দিতে। এজন্য তোমাদেরকে মনে রাখতে হবে নিজ পরিবার, সমাজ, দেশ তথা জাতির উপর দায়িত্ববোধ থেকে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি উপস্থিত নবীন শিক্ষার্থীদের বলেন, তোমাদের প্রত্যেককে এক একজন আলোকিত মানুষ হতে হবে। তাহলেই তোমার প্রতিষ্ঠান আলোকিত হবে।

সোমবার ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেনীর শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এসময় নবীন শিক্ষার্থীদের ফুল ও মিষ্টি দিয়ে বরণ করে নেন বিশ^বিদ্যালয় স্ব স্ব বিভাগ।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানের শেষ পর্যায়ে এসে আজ তোমরা বিশ্ববিদ্যালয়ে পড়বার সুযোগ পেয়েছো। জাতির পিতা সর্ম্পকে তোমাদেরকে পরিপূর্ণ জ্ঞান থাকতে হবে এবং জাতির পিতার স্বপ্নকে লালন করে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সকলকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভ‚ঁইয়া, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও নবীন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, বাংলা, আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি, গণযোগাযোগ ও সাংবাদিকতা, অর্থনীতি বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ