Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

ডাকাতির দায়ে চার পুলিশসহ ৫ জনের কারাদন্ড

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর বিমানবন্দর এলাকায় ডাকাতির দায়ে পুলিশ সদস্যসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদ- দেয়া হয়েছে। গতকাল ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম কুদ্দুস জামান এ রায় ঘোষণা করেন।
দ-প্রাপ্তরা হলেনÑ পুলিশের এএসআই শাহ আলম, আমিনুল ইসলাম, কনস্টেবল রাজা বাবু, আশিকুল ইসলাম এবং জনৈক পাভেল মাহমুদ। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় নাজমুল হাসান নামের একজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রায় শেষে আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর মামলার বাদি সাইফুল ইসলাম সিঙ্গাপুর থেকে তার মামার পাঠানো স্বর্ণ ও মোবাইল ফোন আনতে বিমানবন্দর এলাকায় যান। এ সময় তিনি ১০০ গ্রাম স্বর্ণ ও দু’টি নতুন মোবাইল ফোন নিয়ে গাড়ি পার্কিংয়ে গেলে তার গাড়ির চালক শাহ আলমকে খুঁজে পাচ্ছিলেন না। পরে খোঁজাখুঁজির এক পর্যায়ে পার্কিং এলাকায় আসামিরা সাইফুলকে আটক করে পুলিশের পরিচয় দেন। এরপর ভয় দেখিয়ে তার কাছ থেকে চারটি মোবাইল ফোন, ১০০ গ্রাম স্বর্ণ ও ১০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ছাড়া সাইফুল ও তার চালককে মারধর করে গাড়িতে থাকা দুই লাখ ২০ হাজার টাকা নিয়ে যায় এই পাঁচ আসামি। এ ঘটনায় সাইফুল ইসলাম বাদি হয়ে ঢাকা রেলওয়ে (জিআরপি) থানায় মামলা করেন। পরে জিআরপি থানার পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন