Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

আগামী ২৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর ভোটার নিবন্ধনের সুযোগ

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিবন্ধনে বাদ পড়াদের বিশেষ সুযোগ আসছে। কম বয়সী যারা নিবন্ধনের সময় বাদ পড়েছিলেন তারা নতুন করে আগামী ২৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির সুযোগ পাচ্ছেন।
গতকাল বুধবার কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আবদুল্লাহ সাংবাদিকদের এ তথ্য জানান। সচিব বলেন, ভোটার নিবন্ধনে বাদ পড়াদের ভোটার হতে আগামী ২৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সুযোগ দেয়া হয়েছে। আগামী বছরের ১ জানুয়ারিতে যারা ভোটারযোগ্য হবেন তাদের জন্য এ সুযোগ।
তিনি বলেন, গত বছর নিবন্ধনের জন্য তথ্য সংগ্রহের সময় উল্লেখযোগ্য সংখ্যক নাগরিক সাড়া দেননি। তাদের তালিকাভুক্ত হতে উপজেলা নির্বাচন অফিসে যেতে হবে। আগামী বছরের ২ জানুয়ারি খসড়া প্রকাশের সময় তাদের নামও থাকবে ভোটার তালিকায়। ২০১৭ সালে যে কোনো সময় নতুন করে ফের ভোটার তালিকা হালনাগাদের কাজ করার পরিকল্পনা রয়েছে।
গত বছর মে থেকে নভেম্বর পর্যন্ত ভোটারযোগ্যদের পাশাপাশি কম বয়সীদেরও (১৫-১৭ বছর) তথ্য নেয় ইসি। এসময় বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহকারীরা ফরম পূরণ করে নেন। ১৯৯৮ সালের ২ জানুয়ারি থেকে ২০০০ সালের ১ জানুয়ারি যাদের জন্ম সেসব নাগরিকের নিবন্ধন তথ্য নেয়া হবে।
ইসির উপ-সচিব নুরুজ্জামান তালুকদার বলেন. এ সুযোগ দেয়ার কারণে এবার বাড়ি বাড়ি যাচ্ছেন না তথ্য সংগ্রহকারীরা। এক্ষেত্রে নির্ধারিত সময়ের মধ্যে ভোটার হতে হলে যোগ্য নাগরিকদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে স্ব-স্ব উপজেলা নির্বাচন অফিসে যেতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন