Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু কাবাডিতে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৯:৪৩ পিএম

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতার দ্বিতীয় আসরে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে জায়গা পেল স্বাগতিক বাংলাদেশ। সোমবার রাতে পল্টন ময়দান সংলগ্ন শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে দিনের শেষ ম্যাচে বাংলাদেশ ৪০-৩৮ পয়েন্টে শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা হয়। প্রথমার্ধে বিজয়ী দল ১৮-১৭ পয়েন্টে এগিয়ে ছিল। ম্যাচসেরা হন শ্রীলঙ্কার সহ-অধিনায়ক আসলাম সাজা।

এদিকে একই ভেন্যুতে এদিন বিকালে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ইরাক একটি লোনাসহ ৩৩-৩২ পয়েন্টে নেপালকে হারিয়ে ইতিহাস গড়েছে। প্রথমার্ধে নেপাল ১৬-১৪ পয়েন্টে এগিয়ে ছিল। ৩-৩, ৫-৫ পয়েন্টে প্রতিদ্বন্দ্বিতার পর এক সময় ১০-৯ পয়েন্টে এগিয়ে যায় ইরাক। দ্বিতীয়ার্ধে ২০-১৮ এগিয়ে থাকে তারা। উত্তেজনার পারদ তর তর করে বাড়তে থাকে। কোর্টে প্রবেশ করেন নেপালের কোচ পার্বতী রাই। ফলে গ্রীন কার্ড দেখিয়ে তাকে সতর্ক করে দেন রেফারি। ম্যাচের শেষ দিকে পয়েন্টের ব্যবধান দাঁড়ায় ৩২-৩০। শেষ মিনিটে ৩২-৩২ পয়েন্টে যখন খেলা চলছিল তখন ইরাকের শেষ রেইডার এক পয়েন্ট এনে দিয়ে ৩৩-৩২ ব্যবধানে ম্যাচ জিতে নেন। ম্যাচসেরা নির্বাচিত হন ইরাকের বালবুল হাসান ফায়েজ। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় খেলায় গত আসরের রানার্সআপ শক্তিশালী কেনিয়া চারটি লোনাসহ ৬৪-২০ পয়েন্টে ইন্দোনেশিয়াকে হারিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে যায়। ম্যাচসেরা হন কেনিয়ার জেমস কেমউইটি। এটা কেনিয়ার টানা দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে তারা ইরাককে ৫৪-২৯ পয়েন্টে হারিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবাডি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ