Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিকাশে ডিএনসিসির হোল্ডিং ট্যাক্স পরিশোধ করা যাবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১ এপ্রিল থেকে অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও অন্যান্য রাজস্ব আদায় করতে ডিএনসিসি এবং বিকাশ এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল সোমবার বেলা ৩টায় রাজধানীর গুলশান-২ এ (ডিএনসিসি) প্রধান কার্যালয় নগর ভবনের হল রুমে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
এসময় ডিএনসিসি মেয়র বলেন, নগরবাসী ১ এপ্রিল থেকে ঘরে বসে মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে খুব সহজে ট্যাক্স পরিশোধ করতে পারবে। অনলাইনে ট্যাক্স পরিশোধ করা হলে নগরবাসীকে কিন্তু আর সশরীরে সিটি করপোরেশনে আসতে হবে না। এর ফলে তাদের সময় যেমন সাশ্রয় হবে, পাশাপাশি যানজটও কিন্তু কমবে।
তিনি আরও বলেন, রেভিনিউ অটোমেশনের এই অগ্রযাত্রায় ডিএনসিসির সাথে যুক্ত হয়েছে বিকাশ। আমি বিকাশকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই। সেই সাথে ধন্যবাদ জানাই ডিএনসিসির রাজস্ব বিভাগকে রেভিনিউ অটোমেশনের কাজটি বাস্তবায়নের জন্য।
উল্লেখ্য, ডিএনসিসির পক্ষে প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আবদুল হামিদ মিয়া এবং বিকাশের পক্ষে প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আলী আহম্মেদ সমঝোতা স্মারকটিতে স্বাক্ষর করেন। এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিকাশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশে ডিএনসিসির হোল্ডিং ট্যাক্স পরিশোধ করা যাবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ