Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

জবিতে চক্রাকার বাস চালুর প্রস্তাব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১০:০০ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীদের সুবিধার্থে উপাচার্য বরাবর চক্রাকার বাস সার্ভিস চালুর প্রস্তাব দিয়েছে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে কেনা দ্বিতল বাস দিয়ে এ সার্ভিস পরিচালনার প্রস্তাব করা হয়।

সোমবার (২১ মার্চ) এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ। তিনি বলেন, শিক্ষার্থীদের সুবিধার জন্য এমন একটি প্রস্তাব আমরা উপাচার্যের কাছে দিয়েছি। তিনি অনুমতি দিলে আমরা পরীক্ষামূলকভাবে চক্রাকার বাস সার্ভিস চালু করবো।

অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ বলেন, অনেক সময় বিভিন্ন মন্ত্রণালয়ে শিক্ষার্থীদের কাজ থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকে। এ সার্ভিস চালু হলে আমাদের শিক্ষার্থীরা সুবিধা পাবে। আবার সন্ধ্যার পর এ সার্ভিসের কারণে সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোর সঙ্গে যেসব শিক্ষার্থী জড়িত তাদেরও সুবিধা হবে।

বাসটির রুট সম্পর্কে তিনি বলেন, বাসটি দুপুর সাড়ে ১২টায় ক্যাম্পাস-সায়েদাবাদ-কমলাপুর পরে শাহবাগ হয়ে ক্যাম্পাসে ফিরবে। আবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টায় একই রুটে এ বাসটি চলাচল করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ