Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

নোয়াখালীতে দুদকের পিটিশন মামলায় নূর মোহাম্মদ বাসার নামের এক ব্যাংক কর্মকর্তাকে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসাথে ওই কর্মকর্তাকে ২২ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

গতকাল সোমবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত নূর মোহাম্মদ বাসার লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার চরলরেঞ্জ এলাকার সুজা মিয়ার ছেলে। তিনি ইসলামী ব্যাংক লিমিটেড লক্ষ্মীপুরের রায়পুর শাখার এসবিআইএস কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।
দুদুক নোয়াখালী সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত নূর মোহাম্মদ বাসার ইসলামী ব্যাংক রায়পুর শাখা থাকাকালীন সময় মিজানুর রহমান সিদ্দিক নামের এক গ্রাহকের কাছ থেকে ৯টি তার লোন হিসেবে ২২ লাখ ৫০ হাজার টাকা জমা দিবে বলে নগদে গ্রহণ করেন। পরে ওই টাকা ব্যাংকের হিসেবে জমা দেওয়ার ভূয়া জাম সিøপে নিজে স্বাক্ষর করে সবগুলো টাকা আত্মসাৎ করেন। পরে এ ঘটনায় তার বিরুদ্ধে লক্ষ্মীপুর আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী। পরবর্তীতে মামলটি তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশন নোয়াখালীর সাবেক উপ-পরিচালক জাহাঙ্গীর আলমকে দায়িত্ব দেওয়া হয়। আদালতে মামলাটি পরিচালনা করেন দুদকের পিপি আবুল কাশেম।

দুদকে পিপি আবুল কাশেম জানান, আসামির উপস্থিতিতে শুনানি শেষে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধি ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৭১ ও দুর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় তাকে ২৩ বছরের কারাদণ্ড ও ২২ লাখ টাকা জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ