Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

দেশের ডাকে আইপিএলকে ‘না’ তাসকিনের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

কনুইয়ের চোটে ছিটকে যাওয়া মার্ক উডের জায়গায় তাসকিন আহমেদকে চেয়েছিল লক্ষèৗ সুপার জায়ান্টস। তাদের হয়ে খেলতে হলে বাদ দিতে হতো দেশের হয়ে টেস্ট সিরিজ। বিসিবি থেকে বলার পর পরিস্থিতি বুঝতে পেরেছেন তাসকিন। তাই গতিময় এই পেসার সাড়া দেননি আইপিএলে খেলার ডাকে। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান, দেশের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবেন তাসকিন, ‘আপনারা জানেন যে লক্ষèৗ দল তাকে চেয়েছিল। সেটা বিসিসিআই আমাদেরকে জানিয়েছিল, দলের পক্ষ থেকেও যোগাযোগ করা হয়েছিল। কিন্তু সামনে দক্ষিণ আফ্রিকায় আমাদের দুটো টেস্ট আছে একটা ওয়ানডে আছে, তো আমরা চাইব না যে, এই সিরিজ বাদ দিয়ে সে এখন আইপিএলে যাক। জাতীয় দলের দায়বদ্ধতা অবশ্যই এক নম্বরে। এর সাথে কোনো কিছুর তুলনা হয় না। সুতরাং আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। তাকে বলেছি, এই সিরিজটা চালিয়ে যেতে। সে এই সিরিজ চালিয়ে যাবে।’
প্রথমবারের মতো দেশের বাইরের কোনো টুর্নামেন্টে খেলার সুযোগ এসেছিল তাসকিনের সামনে। কিন্তু বিসিবি প্রধান নাজমুল হাসান ও জালাল কথা বলার পর দক্ষিণ আফ্রিকাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন গতিময় এই পেসার, ‘তাসকিন তাদের জানিয়ে দিয়েছে সে খেলবে না, যেতে পারছে না। সে দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলের হয়ে খেলবে।’
আগামী ২৬ মার্চ থেকে মুম্বাই ও পুনেতে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১৫তম আসর। খেলা চলবে ২৯ মে পর্যন্ত। এই পুরো মৌসুমেই তাসকিনকে চেয়েছিল লখনউ। বাংলাদেশ দলের সঙ্গে সিরিজ খেলতে তাসকিন এখন আছেন দক্ষিণ আফ্রিকায়। সেখানে ওয়ানডে ও টেস্ট দুই স্কোয়াডেরই পেস আক্রমণের অন্যতম ভরসা তাসকিন।
এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। অনেক দিন ধরে এই টুর্নামেন্টের নিয়মিত মুখ সাকিব আল হাসানকে নিলামে কেউ না ডাকায় বিরক্তি প্রকাশ করেন বিসিবি পরিচালক জালাল। তিনি মনে করেন, সাকিবের আইপিএলে থাকাটা প্রাপ্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের ডাকে আইপিএলকে ‘না’ তাসকিনের
আরও পড়ুন