Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রুট-মঈনে ইংল্যান্ডের দুর্দান্ত শুরু

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, কেন উইলিয়ামসনÑ টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষ-সারির ব্যাটসম্যানরা প্রায় ৪ বছরে যা করতে পারেননি এবার সেটাই করে দেখালেন জো রুট। ২০১৩ সালের ফেব্রæয়ারিতে মাইকেল ক্লার্কের পর কোনো বিদেশি ব্যাটসম্যান হিসেবে ভারতের মাটিতে সেঞ্চুরি করলেন রুট। মঈন আলিও আছেন একই পথে, সেঞ্চুরি থেকে মাত্র এক রান দুরে। ২০ ইনিংস পর ভারত সফরে প্রথম ইনিংসে তিনশ’র ও বেশি রান করল ইংল্যান্ড। অবশ্য এখানেই শেষ না, ৩১১ রান আর ৬ উইকেট হাতে নিয়ে আজ আবার ব্যাটে নামবে ইংলিশরা।
লাঞ্চের আগে ১০২ রানে ৩ উইকেট তুলে নিয়ে রিতিমতো চোখ রাঙাতে শুরু করেছিল ভারত। কিন্তু চতুর্থ উইকেটে রুট-মঈন দেড় সেশনেরও বেশি সময়ে ১৭৯ রানের জুটির বদৌলতে উল্টো স্বাগতিকদের এখন চোখ রাঙানি দিচ্ছে কুকের দল। দিনের খেলা হয়েছে মোট ৯৩ ওভার। শেষ বিকেলে উমেশ যাদবের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন রুট। তার আগে তুলে নেন ক্যারিয়ারের একাদশ ও এশিয়ায় প্রথম শতক। তার ১৮০ বলে ১২৪ রানের ইনিংসটি ১১টি চার ও ১ ছক্কায় সাজানো। বেন স্টোকসকে (১৯*) নিয়ে আজ আবার ব্যাটে নামবেন মঈন (৯৯*)।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড : ৩১১/৪ (রুট ১২৪, মঈন ৯৯*, স্টোকস ১৯*; আশ্বিন ২/১০৮, জাদেজা ১/৫৯, যাদব ১/৬৮)।
(প্রথম দিন শেষে)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুট-মঈনে ইংল্যান্ডের দুর্দান্ত শুরু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ