Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাল জাপানের পার্লামেন্টে ভাষণ দেবেন জেলেনস্কি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ৪:৫৩ পিএম

ইউক্রেনে রুশ অভিযান শুরুর পর ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি ও ইসরায়েলের পার্লামেন্টে ভাষণ দিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এই তালিকায় সর্বশেষ সংযোজন হচ্ছে জাপান। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়, বুধবার (২৩ মার্চ) ভার্চুয়ালি তার এই ভাষণ দেওয়ার কথা রয়েছে। ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন আদায়ের প্রচেষ্টার অংশ হিসেবে এ ভাষণ দেবেন তিনি।
প্রায় ১০ মিনিট ধরে তিনি ভাষণ দেবেন বলে আশা করা হচ্ছে। জাপানের পার্লামেন্টের নিম্নকক্ষের একটি মিটিং রুমে তার যা দেখানো হবে।
এর আগে সর্বশেষ ইসরায়েলের পার্লামেন্টে দেওয়া ভাষণে ইউক্রেনের বর্তমান পরিস্থিতির সঙ্গে ইসরায়েলের ইতিহাসের তুলনা টানেন জেলেনস্কি। ভাষণে তিনি বলেন, আমরা বাঁচতে চাই, কিন্তু আমাদের প্রতিবেশীরা আমাদের মৃত দেখতে চায়।
ইসরায়েলের অতীতের সঙ্গে ইউক্রেনের বর্তমান পরিস্থিতির তুলনা করেছেন জেলেনস্কি। তিনি আরও বলেন, আমরা আছি, আমরা আপস করার জন্য প্রস্তুত। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলেনস্কি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ