Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে : আ.লীগ

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয়ে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আশা করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির নেতাদের মতে, বহির্বিশ্বের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক জাতীয়ভাবে নির্ধারিত হয়। এ জন্য কোনো দলেরই উল্লাস প্রকাশ বা দুঃখ পাওয়ার কারণ নেই। সামাজিক যোগাযোগমাধ্যমেও আওয়ামী লীগের নেতাকর্মীদের ডোনাল্ড ট্রাম্পের জয়ে উল্লাস প্রকাশ করতে দেখা গেছে।
ট্রাম্পের জয়ের বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে আমাদের উল্লসিত হওয়ার কিছু নেই। বহির্বিশ্বের সঙ্গে তাদের সম্পর্ক জাতীয়ভাবে নির্ধারিত হয়। জাতীয় স্বার্থের বাইরে তারা তেমন কিছুই করে না। তারপরেও আমরা মনে করি, ট্রাম্পের জয়ে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে। আশা করি, মানবতার প্রতি শ্রদ্ধা দেখিয়ে তিনি বঙ্গবন্ধুর খুনিকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করবেন।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ড. আবদুর রাজ্জাক দৈনিক ইনকিলাবকে বলেন, সরকার বর্তমানে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে। যুক্তরাষ্ট্রের সরকারও এর বিরুদ্ধে লড়াই করছে। এ বিষয়ে দুই দেশের মিল রয়েছে। সুতরাং আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে। তবে তা দেখার জন্য আমাদের আরও অপেক্ষা করতে হবে।
ট্রাম্পকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আমেরিকার পররাষ্ট্রনীতি জাতীয়ভাবে নির্ধারিত হয়। সুতরাং এতে উল্লসিত হওয়ার কিছু নেই। আমরা জনগণের মতামতের প্রতি সব সময় শ্রদ্ধাশীল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ