Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়াজ মাহফিলে বাধা অশুভ পরিণতি ডেকে আনবে - পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ৭:৪৬ পিএম | আপডেট : ৭:৫৭ পিএম, ২২ মার্চ, ২০২২

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষা সঙ্কোচনের প্রস্তাব বাতিল, ইসলাম, স্বাধীনতার মূল লক্ষ্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, ওয়াজ মাহফিল, ধর্মীয় সভা সমাবেশে প্রশাসনের বাধা সরকারের অশুভ পরিণতি ডেকে আনবে।
গত সোমবার সিরাজগঞ্জ জেলার তারাশ উপজেলায় ওয়াজ মাহফিলে এবং সম্মেলনে প্রশাসন বাধা নিয়ে নাগরিক অধিকার কেড়ে নেয়ার তীব্র নিন্দা জানিয়ে পীর সাহেব চরমোনাই বলেন, ধর্র্মীয় সভা সম্মেলনে বাধা দিয়ে ইসলামের গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না। প্রতিবাদ, সমাবেশ বন্ধ করে এবং নাগরিক অধিকার ভুলুণ্ঠিত করে সরকারের আখের রক্ষা হবে না। সর্বত্র জনতার রুদ্ররোষ সৃষ্টি হচ্ছে। জনতার এই রুদ্ররোষে সরকারের করুণ পরিণতি হতে বাধ্য। স্থানীয় একটি মসজিদে সাংবাদিকদের দেয়া এক প্রতিক্রিয়ায় পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
তিনি বলেন, নিত্যপণ্য দ্রব্যসহ সকল পণ্যের দাম যেভাবে বাড়ছে, তাতে নি¤œ আয় ও মধ্যবিত্তের মানুষেল মধ্যে চরম হাহাকার বিরাজ করছে। আর সরকারের কতিপয় মন্ত্রী এমপিরা তা নিয়ে উপহাস করছে। এধরণের উপহাস সরকারের জন্য বুমেরাং হবে। তিনি ৩১ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের ঘোষিত জাতীয় মহাসমাবেশ যে কোন মূল্যে সফল করার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ