Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ইউক্রেনকে আরও ৬ হাজার ক্ষেপণাস্ত্র দিচ্ছে ব্রিটেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১০:১৯ এএম

ইউক্রেনকে আরও অতিরিক্ত ছয় হাজার ক্ষেপণাস্ত্র সরবরাহ করবে যুক্তরাজ্য। আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এই ঘোষণা দিতে যাচ্ছেন।
ব্রাসেলসে ন্যাটো এবং জি৭ নেতাদের সঙ্গে বৈঠকে ইউক্রেনীয় সেনা ও পাইলটদের আরও তিন কোটি ৩০ লাখ ডলার সহায়তার ঘোষণা দেবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।
এছাড়া ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির ইউক্রেনীয় এবং রুশ ভাষার সেবা অব্যাহত রাখতে আরও ৪১ লাখ ইউরো সহায়তা দেবে ব্রিটিশ সরকার।
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, ‘ইউক্রেনে সামরিক এবং অর্থনৈতিক সহায়তা অব্যাহত রাখতে মিত্রদের সঙ্গে কাজ চালিয়ে যাওয়া অব্যাহত রাখবে যুক্তরাজ্য। এই লড়াইয়ে ইউক্রেনীয় বাহিনী স্রোত উল্টে দেওয়ায় তাদের প্রতিরক্ষা জোরালো করায় সহায়তা অব্যাহত রাখা হবে।’
জনসন বলেন, সংকটের এক মাস পার হয়েছে, ‘আন্তর্জাতিক সম্প্রদায়কে কোনও একটি পক্ষ বেছে নিতে হবে। ইউক্রেনে আমরা স্বাধীনতার বাতি জ্বালিয়ে রাখতে পারি কিংবা ইউরোপ এবং দুনিয়া থেকে এটি বিতাড়িত করার ঝুঁকি তৈরি করতে পারি।’
যুক্তরাজ্য জানিয়েছে, ইতোমধ্যে ইউক্রেনকে চার হাজার ক্ষেপণাস্ত্র দেওয়া হয়েছে। এর বাইরে অতিরিক্ত ছয় হাজার ক্ষেপণাস্ত্র প্রদান করা হবে।
ব্রিটিশ কর্মকর্তারা জানিয়েছেন, যুক্তরাজ্য ইতোমধ্যেই ৪০ কোটি ডলারের মানবিক ও অর্থনৈতিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। এর বাইরে অতিরিক্ত হিসেবে নতুন সহায়তা দেওয়া হবে। সূত্র: বিবিসি



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৪ মার্চ, ২০২২, ১:২৬ পিএম says : 0
    এরা ইউক্রেন কে অস্র দিয়ে তৃতীয় বিশ্ব যুদ্ধ করতেছে,অস্ত্র না দিয়ে,এবং ইউক্রেন কে রাশিয়ার কথা শুনলে তৃতীয় বিশ্ব যুদ্ধ হবে না,ইউক্রেন এর কারনেই বিশ্ব যুদ্ধ হবে,এবং ইউরোপের কারনে পৃথিবীতেতৃতীয় বিশ্ব যুদ্ধ হতে চলছে,ইউরোপীয় ইউনিয়ন ইউক্রেন কে ধ্বংস করছে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ