Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ন্যাটো সম্মেলনে যোগ দিতে বেলজিয়াম গেলেন এরদোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১১:৪৯ এএম

ন্যাটোর বিশেষ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার বেলজিয়ামের উদ্দেশে রওনা হয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। ইউক্রেন সংকট নিয়ে ২৪ মার্চ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে এ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। খবর সাবাহর।
প্রতিবেদনে বলা হয়েছে, এরদোগানের সঙ্গে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু, জাতীয় প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকর, যোগাযোগ পরিচালক ফাহরেটিন আলতুন এবং রাষ্ট্রপতির মুখপাত্র ইব্রাহিম কালিনসহ একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল রয়েছে।
প্রতিবেদনে আরও বলা হয়েছে, শীর্ষ সম্মেলনের মধ্যে তুরস্কের প্রেসিডেন্ট ন্যাটো সদস্য রাষ্ট্রের কিছু নেতার সঙ্গে বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।
চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ওপর বিশেষ ফোকাসসহ শীর্ষ সম্মেলনে, জোট তার প্রতিরক্ষা ও প্রতিরোধ জোরদার করার জন্য কী পদক্ষেপ নেবে তা পর্যালোচনা করবে।
শীর্ষ সম্মেলনের সময়, নেতারা ন্যাটোর নতুন কৌশলগত ধারণা গ্রহণের জন্য জুনে অনুষ্ঠিতব্য মাদ্রিদ শীর্ষ সম্মেলনের আগে ন্যাটোর ভবিষ্যত গঠনের পদক্ষেপ এবং সিদ্ধান্ত নিয়েও আলোচনা করবেন। সূত্র: সাবাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন