Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

নারায়ণগঞ্জে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৬:০৪ পিএম

প্রচন্ড তাপদাহে নারায়ণগঞ্জে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল, সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত দুই সপ্তাহে ডায়রিয়া রোগী চিকিৎসা নিয়েছে পূর্বের তিনগুন। শুধুমাত্র নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল ডায়রিয়া ওয়ার্ডে গত এক মাসে চিকিৎসা নিয়েছে প্রায় দুই হাজার রোগী। শয্যা ও জনবলের সংকটের কারণে অধিক সংখ্যক রোগীকে চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

জানাগেছে, আবহাওয়া পরিবর্তন হওয়ায় এবং প্রচন্ড গরমে নারায়ণগঞ্জে বৃদ্ধি পেয়েছে ডায়রিয়ার প্রকোপ। গত এক সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়েছে কয়েক গুণ। ওষুধ খাওয়ার পরেও ডায়রিয়া না কমায় হাসপাতালে যাচ্ছেন রোগীরা।

হাসপাতাল সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে মাত্র নয়টি শয্যা থাকায়, হাসপাতালে করিডোরে দেয়া হচ্ছে চিকিৎসা। অধিক সংখ্যক রোগী আসায় হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল, সোনারগাঁও ও বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্সরা জানান, আবহাওয়া পরিবর্তন। বিশেষ করে প্রচন্ড গরমের কারণের ডায়রিয়ার প্রকোপ দেখা দিচ্ছে। হাসপাতালে রোগীরা ভিড় করছেন।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন আবুল ফজল মো. মশিউর রহমান বলেন, প্রচন্ড গরমের কারনে ডায়রিয়ায় আক্রান্ত রোগীরা হাসপাতাল গুলো ভিড় করছে। এব্যাপারে চিকিৎসকরা গুরুত্বসহকারে দায়িত্ব পালন করছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ