Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নাছিরনগরে সাম্প্রদায়িকতার বয়ানে আতেল ও দলবাজদের সক্রিয় ভূমিকা - ইশা ছাত্র আন্দোলন

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নাসিরনগররের ঘটনার পেছনের নোংরা রাজনীতির সকল কূটকৌশল প্রকাশ হয়ে যাওয়ার পরও সাম্প্রদায়িকতার বয়ান করা আতেল ও দলবাজদের কাজ বলে মন্তব্য করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর নেতৃবৃন্দ। গতকাল ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি জি এম রুহুল আমীন এবং সেক্রেটারি জেনারেল শেখ ফজলুল করীম মারুফ এক যুক্ত বিবৃতিতে একথা বলেছেন।
নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ ও বিএনপির একাংশ এবং এই দুই দলে অনুপ্রবেশকারী লোকজন ওই এলাকায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায় সক্রিয় ভূমিকা পালন করেছে। স্থানীয় প্রশাসন পরোক্ষভাবে হামলায় মদদ দিয়েছে। আর স্থানীয় জনপ্রতিনিধি মন্ত্রী ছায়েদুল হক হামলাকারীদের আড়ালের চেষ্টা করে নিজে দুষ্কর্মের পক্ষভুক্ত হয়েছেন। একই পর্যবেক্ষণ সুলতানা কামাল, পঙ্কজ ভট্টাচার্য, খুশী কবির ও জিয়াউদ্দিন তারিক আলীর।
এই হামলার পেছনে ইসলামপন্থীদের সামান্যতম কোনো সংযোগ খুজে পেলে উনারা সেটাকে ফুলিয়ে-ফাপিয়ে তিলকে তাল করে ছাড়তেন। কিন্তু এখন প্রকট বাস্তবতার মুখে তারা এটা বলতে পারছেন না এটা সাম্প্রদায়িক ঘটনা নয় বরং রাজনৈতিক ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।