Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ভর্তির প্রশ্নপত্র কিনতে উন্মাদ বাবাদের দেখে কষ্ট লাগে - ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৯:০১ পিএম

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, আপনি রাতে কী দিয়ে ভাত খেয়েছেন, সেটিও পুলিশ হিসেবে আমি বের করতে পারি। কিন্তু কষ্ট লাগে তখন যখন দেখি সারারাত একজন বাবা সন্তানকে মেডিকেল, বুয়েটে ভর্তির জন্য প্রশ্নপত্র কিনতে উন্মাদের মতো খুঁজছেন। এ থেকে আপনার সন্তান কী তৈরি হবে?

তিনি বলেন, আমরা এমন সন্তান তৈরি করছি, যে সন্তান দুদিন পরে আমার বুকে ছুরি ধরে বলবে, ‘ফেনসিডিল খাবো টাকা দে।’ আমাদের কাছে এমন অনেক উচ্চপদস্থ কর্মকর্তা ফোন করে অসহায়ত্ব প্রকাশ করেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘কারাগারের রোজনামচা’ পাঠ ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় শক্তি ছিল তিনি দেশের মানুষকে ভালোবাসতেন। বঙ্গবন্ধুর আদর্শই মানুষকে ভালোবাসা, মানুষের জন্য কাজ করা। কিন্তু আমার সন্তানকে কি আমি সেভাবে তৈরি করতে পারছি? দেশের মানুষের কাজে লাগবে দেশের মানুষের উপকারে লাগবে সে রকম সন্তান তৈরি করতে পারছি?

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে নতুন প্রজন্মকে জানতে হবে। সেইসঙ্গে বাংলাদেশ সম্পর্কে জানতে হবে। বাংলাদেশের অগ্রযাত্রার যেসব কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে যাচ্ছেন, সেসব বিষয়ে বিবেচনা করে নতুন প্রজন্মকে তাদের পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে। ডিএমপির তেজগাঁও বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 



 

Show all comments
  • Harunur Rashid ২৫ মার্চ, ২০২২, ১:৩৯ এএম says : 0
    A corrupt government employee. Even though there are good people in the service but their number is so far and few that their good deed never shine in the black hole of these corrupt regime.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি কমিশনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ