Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নওগাঁয় বাস-ট্রাক্টরে পিষ্ট হয়ে নিহত ৪

দুই জেলায় ঝরল আরো ২ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:২০ এএম

নওগাঁর মহাদেবপুরে যাত্রীবাহী বাস ও ট্রাক্টরের সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বাস-ট্রাক্টরের চালকসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। গত বুধবার রাত আটটার দিকে নওগাঁর বদলগাছি-নজিপুর সড়কের পয়নারী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এদিকে, দেশের দুইজেলায় গতকাল সড়কে প্রাণ হারিয়েছে আরো দু’জন। কুষ্টিয়া শ্যামলী কোচের ধাক্কায় এক, কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে অটোরিকশার ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর বিস্তাতির :
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর বদলগাছীতে যাত্রীবাহী বাস ও ট্রাক্টরের সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে ৩০, আহতদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর। তাদের উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও নওগাঁ সদর হাসপাতাল এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়া হয়। গত বুধবার রাত ৮টার দিকে উপজেলার পয়নারী এলাকার এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে নিহত দু’জন বদলগাছী উপজেলার সুহাসা গ্রামের ইটভাটার শ্রমিক। অন্য দু’জনের নওগাঁ সদর হাসপাতালে মৃত্যু হয়।
বদলগাছী থানার ওসি আতিকুল ইসলাম জানান, জেলার সাপাহার উপজেলা থেকে ওই যাত্রীবাহী বাস নওগাঁর দিকে যাচ্ছিলো। পয়নারী এলাকার পৌঁছালে বিপরীত দিক থেকে একটি দ্রুতগতিতে ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও ট্রাক্টর দুমড়ে-মুচড়ে যায়। এসময় বাসের দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছে। এসময় বাসে থাকা যাত্রীদের মধ্যে ৩০ জনের মতো আহত হন। আহতদের উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, নওগাঁ সদর হাসপাতাল ভর্তি করা হয় চিকিৎসাধীন অবস্থায় দুই জনের মৃত্যু হয়। নওগাঁ সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক জানান, সড়ক দুর্ঘটনায় নওগাঁ সদর হাসপাতালে ২২ জন নিয়ে আসা হয়। তাদের মধ্যে দুই জনের মৃত্যু হয়। বাকীদের রামেকে রেফার্ট করা হয়েছে।
ওসি আতিকুল ইসলাম আরো জানান, যাত্রীবাহী বাসটিতে বদলগাছী উপজেলার ১৫-২০ জন ইটভাটার শ্রমিক ছিলেন। শ্রমিকরা পত্নীতলায় একটি ইটভাটায় কাজ শেষে বাস যোগে রাতে বাড়ী ফিরছিলেন। এসময় ট্র্রাক্টরের চালক ও সহযোগিরা পালিয়ে গেছেন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানা, কুষ্টিয়া ভেড়ামারায় লালনশাহ্ সেতুর গোলচত্ত্বরে শ্যামলী কোচের ধাক্কায় ইপিজেড কর্মীর মৃত্যু হয়। গতকাল বৃহস্পতিবার সকালে লালনশাহ্ সেতুর গোলচত্ত্বরে সড়ক দুর্ঘটনায় ঘটে ।
স্থানীয়রা জানায়, নিহত মোহন মোটরসাইকেলে ঈশ্বরদীতে কর্মস্থলে যাওয়ার পথে শ্যামলী পরিবহনের একটি কোচের নিচে পিষ্ট হলে জরুরী ভিত্তিতে তাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসকরা মোহনকে মৃত ঘোষণা করেন।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে অটোরিকশার ধাক্কায় ফাহিম ইসলাম নামের এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটে উপজেলার চর ভুরুঙ্গামারী ইউনিয়নের আড়াজি পাইকডাঙ্গা গ্রামে। নিহত ফাহিম ওই গ্রামের আল আমিন হোসেনের ছেলে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
স্থানীয়রা জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে বাবুর হাট থেকে ছেড়ে আসা দ্রুতগামী একটি অটোরিকশা রাস্তা পারা পারের সময় শিশু ফাহিমকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওগাঁয় বাস-ট্রাক্টরে পিষ্ট হয়ে নিহত ৪
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ